পাকিস্তান | মুজাহিদদের হামলায় ৪৫ নাপাক সৈন্য নিহত ও আহত

0
1162
পাকিস্তান | মুজাহিদদের হামলায় ৪৫ নাপাক সৈন্য নিহত ও আহত

বেলুচিস্তানে পাক মুরতাদ বাহিনীর কনভয়ে বীরত্বপূর্ণ অভিযান চালিয়েছেন মুজাহিদিন। এতে এফসি কর্মীসহ মোট ৩০ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে ১৫ এরও অধিক নাপাক সৈন্য।

পাকিস্তানের জাতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, গত ১৬ অক্টোবর পাকিস্তানের বেলুচিস্তান সীমান্তের ওর্মার হাইওয়েতে মুজাহিদদের সাথে সংঘর্ষে নিহত হয়েছে নাপাক বাহিনীর ১৪ জন নিরাপত্তা কর্মী। যাদের মরদেহ করাচিতে স্থানান্তর করা হয়েছে। নিহতদের মধ্যে ৭ জন এফসি কর্মী ও ৭ জন সীমান্তরক্ষী রয়েছে। প্রাথমিক প্রক্রিয়া শেষে তাদের লাশ উত্তরাধিকারীদের কাছে হস্তান্তর করা হবে বলেও জানিয়েছে দেশটির সামরিক বাহিনী।

এদিকে তেহরিক-ই-তালেবান পাকিস্তানের সমর্থক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে যে, টিটিপির জানবাজ মুজাহিদদের এই হামলায় পাকিস্তানী মুরতাদ বাহিনীর অন্ততপক্ষে ৩০ সৈন্য নিহত এবং ১৫ এরও অধিক সৈন্য আহত হয়েছে। ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর বেশ কয়েকটি সামরিকযান, প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র ও গুলাবারুদ।

আইএসপিআর জানিয়েছে যে, সামরিক বাহিনীর (ওজিডিসিএল) কনভয়টি বেলুচিস্তান থেকে করাচীর দিকে যাচ্ছিলো। আর তখনই এই সংঘর্ষের ঘটনা ঘটে। তারা আরো জানিয়েছে যে, সম্প্রতি টিটিপি পাকিস্তানে ঐক্যবদ্ধ হয়ে এসব অভিযান চালাচ্ছে।

IMG-20201019-165118

IMG-20201018-164832

IMG-20201019-165116

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন