জেদ্দায় ফ্রান্সের কূটনৈতিকদের’ লক্ষ্য করে বোমা হামলা, অন্তত বারো জন আহত

0
654
জেদ্দায় ফ্রান্সের কূটনৈতিকদের’ লক্ষ্য করে বোমা হামলা, অন্তত বারো জন আহত

সৌদি আরবের শহর জেদ্দায় ক্রুসেডার  ফ্রান্সের কূটনৈতিকদের’ লক্ষ্য করে বোমা হামলার ঘটনা ঘটেছে।

আজ বুধবার সকালে ১১ নভেম্বর জেদ্দার অমুসলিম কবরস্থানে প্রথম বিশ্বযুদ্ধের সমাপ্তির বার্ষিকী উদযাপন চলছিল। সে উপলক্ষ্যে বিদেশী কূটনীতিকদের অংশগ্রহণে এক অনুষ্ঠানের সময় এ বোমা হামলা হয়েছে। সেখানে ফরাসি কনসালসহ বেশ কয়েকজন বিদেশী কনসাল উপস্থিত ছিল।

সৌদি আরবে কর্মরত সাংবাদিক ক্ল্যারেন্স রডরিগাজ টু্‌ইট করেছে যে বোমা হামলার সময় সেখানে ফ্রান্স, ব্রিটেন এবং আর্য়াল্যান্ডের কনসাল জেনারেলরা এবং সেদেশে বসবাসরত অন্যান্য বিদেশি অতিথিরা উপস্থিত ছিল। তার টুইটে একজন আহতকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে দেখা যাচ্ছে।

সে বলেছে, অনুষ্ঠান চলার সময় একটি গ্রেনেড ছোঁড়া হয় এবং ঘটনায় অন্তত বারো জন আহত হয়েছে।’  সে কিছু ছবি শেয়ার করেছে।

মুসলিম নবীপ্রেমীদের বিশ্বাস, ‘বারো দিন আগে সৌদি আরবেই ফরাসি দূতাবাসের এক নিরাপত্তা রক্ষীকে ছুরি মারাসহ যে হামলার ঘটনাগুলো ঘটছে, এসবের সাথে শার্লি এবদোয় বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কার্টুন ছাপা এবং তার স্বপক্ষে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁর যুক্তির প্রতিবাদে আরব ও মুসলিম দুনিয়ায় যে প্রতিবাদ হচ্ছে এটা তারই অংশ।’
ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, ইউরোপীয় কূটনীতিকদের উপস্থিতিতে জেদ্দায় আয়োজিত প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণ অনুষ্ঠানে বোমা হামলা হয়েছে।
বুধবার সকালের দিকে এই স্মরণ অনুষ্ঠানে আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) হামলা হয়েছে; যাতে বেশ কয়েকজন আহত হয়েছে।

ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আরো বলা হয়েছে বোমাটি ঘরে তৈরি বিস্ফোরক ছিল।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন