খোরাসান | কাবুল প্রশাসনের আরো ৩১ সেনার তালেবানে যোগদান

0
854
খোরাসান | কাবুল প্রশাসনের আরো ৩১ সেনার তালেবানে যোগদান

ইমারতে ইসলামিয়া আফগানিস্তান কাবুল সরকারী সেনাদের জন্য নতুনভাবে “সাধারণ ক্ষমা” ঘোষণা করেছে, এই ঘোষণার পরে কাবুল প্রশাসন থেকে নতুন করে ৩১ সেনা সদস্য তালেবানের কাছে আত্মসমর্পণ করেছে।

তালেবান মুখপাত্র ক্বারী ইউসুফ আহমদী হাফিজাহুল্লাহ্ গত ১১ নভেম্বর তাঁর এক টুইট বার্তায় জানিয়েছেন যে, আফগানিস্তানের কান্দাহার প্রদেশের লস্করগাহ, নাদআলী ও নাহর-সিরজ জেলা সমূহ থেকে কাবুল সরকারের সামরিক বাহিনী থেকে পদত্যাগ করে ইমারতে ইসলামিয়ার জানবাজ তালেবান মুজাহিদদের কাছে নতুন করে ২০ জন সেনাসদস্য আত্মসমর্পণ করেছে।

অপরদিকে জাবিহুল্লাহ মুজাহিদও তাঁর এক টুইটবার্তায় জানিয়েছেন যে, বাগলান প্রদেশের পুলখামারী ও নাহরাইন জেলা থেকেও কাবুল সরকারের সামরিক বাহিনী থেকে পদত্যাগ করে ইমারতে ইসলামিয়ায় যোগদান করেছে আরো ১১ সেনা ও পুলিশ সদস্য।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা পুরোপুরি প্রত্যাহার এবং কাতারে আফগান যুদ্ধ শেষ করতে আন্তঃআফগান আলোচনা শুরু হওয়ার মাত্র কয়েক মাস যেতে না যেতেই প্রতিদিনই কয়েক ডজন করে কাবুল সেনা তালেবানদের হাতে আত্মসমর্পণ করে তাদের কাতারে মিলিত হতে শুরু করেছে, এই সংখ্যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

আমিরুল মু’মিনিন শাইখ হাইবাতুল্লাহ আখুন্দজাদাহ্ হাফিজাহুল্লাহ্’র পক্ষ থেকে সাধারণ ক্ষমা ঘোষণার পর থেকে এখন পর্যন্ত বিপুল সংখ্যক কাবুল সরকারী সেনা ও পুলিশ সদস্য তালেবান মুজাহিদদের কাছে আত্মসমর্পণ করেছে। গত মাসেও ১২০০ সরকারী সেনা তালেবানের কাছে আত্মসমর্পণ করেছিলো।

খোরাসান | কাবুল প্রশাসনের আরো ৩১ সেনার তালেবানে যোগদান

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন