কাবুল সরকারী বাহিনীর উপর ড্রোন হামলা চালিয়েছে তালেবান

2
870
কাবুল সরকারী বাহিনীর উপর ড্রোন হামলা চালিয়েছে তালেবান

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান মুজাহিদিন যুদ্ধক্ষেত্রে সম্প্রতি ড্রোনের ব্যবহার বৃদ্ধি করেছে বলে সংসদে দাবি তুলেছে কাবুল সরকারের জাতীয় প্রতিরক্ষা অধিদফতরের প্রধান।

ক্রুসেডার আমেরিকার গোলাম কাবুল সরকারের জাতীয় প্রতিরক্ষা অধিদফতরের (এনডিএস) প্রধান সিরাজ আহমদ জিয়া গত সোমবার আফগান সংসদে যুদ্ধে তালিবানের ড্রোন ব্যবহারের বিষয়ে ব্রিফ করে। সে বলে, ‘সাম্প্রতিক হামলায় তালেবানরা কাবুল বাহিনীকে টার্গেট করে ছোটো ছোটো ড্রোন ব্যবহার করে বোমা হামলা চালাচ্ছে’।

প্রায় দুই সপ্তাহ আগেও তালেবানরা আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশে মুরতাদ কাবুল বাহিনীর সুরক্ষা চৌকিগুলি টার্গেট করে ড্রোন দ্বারা বোমা ফেলেছিল। এতে প্রাদেশিক গভর্নর ও তার চার দেহরক্ষী নিহত হয়। এ হামলায় ধ্বংস হয়েছিল কয়েকটি নিরাপত্তা চৌকি ও একটি সামরিক ঘাঁটি। একই সপ্তাহে পাকতিয়া প্রদেশেরও একাধিক সুরক্ষা চৌকি লক্ষ্যবস্তু করে ড্রোন হামলা চালিয়েছে তালেবান।

উল্লেখ্য যে, তালেবানরা এর আগে ছবি, ভিডিওধারণ এবং সামরিক ঘাঁটির অবস্থান পর্যবেক্ষণের জন্য ড্রোন ব্যবহার করত, তবে বোমা হামলায় এসব ড্রোন প্রথমবার ব্যবহার করেছে তালেবান, এমনটাই দাবী করছে কাবুল বাহিনী। যদিও মার্কিন বাহিনী গত বছর থেকেই এই দাবী করে আসছিল।

কাবুল সরকারী বাহিনীর উপর ড্রোন হামলা চালিয়েছে তালেবান

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন