সোমালীয় | মুজাহিদিন কর্তৃক শহর ও ঘাঁটি বিজয়, ৫৩ সৈন্য নিহত, ১২টি সামরিযান গনিমত

0
433
সোমালীয় | মুজাহিদিন কর্তৃক শহর ও ঘাঁটি বিজয়, ৫৩ সৈন্য নিহত, ১২টি সামরিযান গনিমত

সোমালীয় মুরতাদ বাহিনীর ঘাঁটিতে সফল অভিযান পরিচালনা করেছে আল-কায়েদা। উক্ত হামলায় শহর ও ঘাঁটি বিজয়সহ ৬টি সামরিকযান গনিমত লাভ করেছেন আল কায়েদা মুজাহিদিন। এছাড়াও ৫৩ কুফ্ফার সেনা নিহত ও শত্রু বাহিনীর আরো ৭টি সামরিকযান ধ্বংস হয়েছে।

শাহাদাহ্ নিউজ এজেন্সির রিপোর্ট অনুযায়ী, পশ্চিমাদের গোলাম সোমালীয় মুরতাদ সরকারি বাহিনীর নিয়ন্ত্রিত একটি ঘাঁটিতে হৃদয় প্রশান্তিকর অভিযান চালিয়ে তা বিজয় করে নিয়েছেন আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন। গত ৩০ নভেম্বর সকাল বেলায় মধ্য সোমালিয়ার মাদাক রাজ্যের বায়াদাওয়ীন শহরে শাবাব মুজাহিদিন কর্তৃক পরিচালিত উক্ত হৃদয় প্রশান্তিকর অভিযানে সোমালীয় মুরতাদ বাহিনীর উচ্চপদস্থ ২ অফিসারসহ কমপক্ষে ৫৩ মুরতাদ সৈন্য নিহত হয়েছে। বাকি সৈন্যরা ঘাঁটি ও শহর ছেড়ে পালিয়েছে। মুরতাদ সৈন্যদের পলায়নের মধ্যদিয়ে হারাকাতুশ শাবাব মুজাহিদদের প্রতিষ্ঠিত ইমারতে ইসলামিয়ার অধীনে যুক্ত হল আরো একটি শহর।

এই অভিযানের সময় মুজাহিদদের হামলায় ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর ৭টি ট্যাঙ্ক ও অন্যান্য সামরিযান। মুজাহিদগণ গনিমত লাভ করেছেন অস্ত্রশস্ত্রে পরিপূর্ণ ৩টি ট্রাকসহ মোট ১২টি সামরিকযান, বিমানবিধ্বংসী বন্দুক এবং অন্যান্য আরো বহু সামরিক সরঞ্জামাদি।

FB-IMG-16067651020359398

IMG-20201105-193522

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন