খোরাসান | এবার ৬৮ কাবুল সৈন্যের তালেবানে যোগদান

0
603
খোরাসান | এবার ৬৮ কাবুল সৈন্যের তালেবানে যোগদান

আফগানিস্তানের বাগলান প্রদেশের নাহরিন জেলা থেকে কাবুল সরকারের ৬৮ জন সেনাসদস্য তালেবানে যোগ দিয়েছে।

তালেবানদের কেন্দ্রীয় মুখপাত্র মুহতারাম জবিহুল্লাহ মুজাহিদ (হা.) বলেছেন: “ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের দাওয়াহ ও দিকনির্দেশনা বিভাগের দায়িত্বে নিয়োজিত মুজাহিদদের মেহনতে কাবুল সরকারি বাহিনীর ৬৮ সেনা সদস্য সত্য উপলব্ধি করার পর তারা সেচ্ছায় নিজেদের সামরিক পদ থেকে পদত্যাগ করেন এবং তালেবান মুজাহিদদের সাথে এসে যোগ দিয়েছেন।”

তালেবান মুখপাত্র আরো জানান, তালেবানদের স্থানীয় আধিকারিকরা কাবুল বাহিনী থেকে যোগদানকারী সেনা সদস্যদেরকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছে।

এটি কাবুল বাহিনীর তৃতীয় বড় দল, যেটি গত তিন দিনে তালেবানের বিরুদ্ধে লড়াই ছেড়ে দিয়েছে এবং তালেবানদের হাতে অস্ত্র অর্পণ করে তাদের সাথে এসে মিলিত হয়েছে। এর আগে গত ৩০ নভেম্বর তালেবানদের সাথে যোগদিয়েছিলো কাবুল বাহিনীর ৬৯ সেনা সদস্য, এরও আগেরদিন আফগানিস্তানের কয়েকটি জেলা থেকে তালেবানদের সাথে যোগদিয়েছিল আরো ৯৫ জন কাবুল সেনা ও পুলিশ সদস্য।

তালেবানরা কাবুল বাহিনী ত্যাগ করে তাদের সাথে যোগ দেওয়া সৈন্যদের বারবার পুরস্কৃত করছে এবং তাদেরকে অত্যন্ত সম্মান ও আশ্বাস দিয়ে মুক্তি দিচ্ছে। এটি তালেবানদের এমন একটি কার্যকর নীতি, যার ফলে প্রতিনিয়ত তালেবানদের কাছে আত্মসমর্পণকারী সেনাদের সংখ্যা এবং সরকারী পদ ছেড়ে যাওয়া কর্মকর্তাদের সংখ্যা বৃদ্ধি করতে বড় ভূমিকা পালন করেছে।

IMG-20201201-214806-087

IMG-20201201-204837-701

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন