সোমালিয়া | ক্রুসেডার বাহিনীর উপর একযোগে মুজাহিদদের ১৭টি হামলা, হতাহত অনেক

3
699
সোমালিয়া | ক্রুসেডার বাহিনীর উপর একযোগে মুজাহিদদের ১৭টি হামলা, হতাহত অনেক

সোমালিয়ায় গত একদিনে দখলদার বাহিনীর বিরুদ্ধে ১৭টি অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ধ্বংস হয়েছে ক্রুসেডার বাহিনীর ৪টি সামরিযান।

এরমধ্যে সোমালিয়ার জানালী, বারাউয়ী, জালউন, বুলুআল ও যুবাইদা শহর সমূহে অবস্থিত ক্রুসেডার উগান্ডান বাহিনীর ৩টি ঘাঁটি ও কয়েকটি সামরিক কাফেলা টার্গেট করে সর্বমোট ৭টি অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। গত ১৪ ডিসেম্বর শাবাব মুজাহিদদের পরিচালিত এসব হামলায় ক্রুসেডার বাহিনীর ৩টি সামরিযান ধ্বংস এবং কয়েক ডজন সৈন্য নিহত ও আহত হয়েছে।

এমনিভাবে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর হারওয়া ও মাহদায়ী শহর ২টিতে ক্রুসেডার বুরুন্ডিয়ান বাহিনীর একটি ঘাঁটাতে ভারি অস্ত্র দ্বারা এবং অন্য একটি চেকপোস্ট লক্ষ্য করে সফল রকেট হামলা চালান মুজাহিদগণ। এতে ক্রুসেডার বাহিনীর একটি সামরিযান ধ্বংস এবং কতক সৈন্য আহত হয়েছে।

একইভাবে ঐদিন মধ্য সোমালিয়ার হালজান ও হাইরান শহরে ক্রুসেডার ইথিওপিয়ান বাহিনীর ২টি অবস্থানে হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে কতক ক্রুসেডার সৈন্য হতাহত হয়েছে।

অপরদিকে সোমালীয় মুরতাদ বাহিনী ও কেনিয়ার ক্রুসেডারদের যৌথ বাহিনীর ৬টি অবস্থানে বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে ডজনখানেক সৈন্য নিহত ও আহত হয়েছে। হামলার স্থানগুলো হচ্ছে- আফমাদু, হাউজানকু, তাবতু, পারুলী, বারসানজোনী ও কাসমায়ো শহর।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন