খোরাসান | দীর্ঘ ২১ কি.মি. সড়ক পুনর্নির্মাণের কাজ শুরু করেছে তালেবান

0
1086
খোরাসান | দীর্ঘ ২১ কি.মি. সড়ক পুনর্নির্মাণের কাজ শুরু করেছে তালেবান

ইমারতে ইসলামিয়ার নিয়ন্ত্রিত সার্পালের প্রাদেশিক রাজধানীতে নতুন করে দীর্ঘ ২১ কিলোমিটারের একটি সড়ক পুনর্নির্মাণের কাজ শুরু করেছেন তালেবান।

এবিষয়ে ইমারতে ইসলামিয়ার একজন কেন্দ্রীয় মুখপাত্র ক্বারী মুহাম্মদ ইউসুফ আহমাদী হাফিজাহুল্লাহ্ বলেছেন, সার্পালের প্রাদেশিক রাজধানী আরওয়ান্দের ‘বাগাওয়ী’ অঞ্চল থেকে লাগমান ও কালা-ই-সুখতা সড়ক পর্যন্ত এই নির্মাণ কাজ চলবে, যা কোহিস্তানাত জেলার প্রধান মহাসড়কের সাথে গিয়ে সংযুক্ত হবে।

তিনি আরো জানিয়েছেন যে, এই সড়কটি নির্মাণ কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। খুব শীঘ্রই সড়কটি ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এর ফলে প্রাদেশিক রাজধানীতে জনসাধারণের আসা যাওয়া এবং মারকাজ ও কোহিস্তানাত জেলার মানুষের যাতায়াত সুবিধা ও দূরত্ব কমে আসবে, পাশাপাশি প্রাদেশিটির আরো কয়েকটি প্রধান প্রধান জেলা শহরে মানুষের যাতায়াত অনেকটাই সহজ হয়ে পড়বে। এছাড়াও বিভিন্ন শহরের বিদ্যমান সমস্যাগুলিও দ্রুত দূর হয়ে যাবে। ইনশাআল্লাহ্।

একই প্রদেশে দীর্ঘ ১০০ কি.মি. একটি সড়ক নির্মাণ প্রকল্পও হাতে নিয়েছে তালেবান। গত সপ্তাহ থেকে তালেবানরা প্রদেশের সোজমা কেল্লা জেলা থেকে একশ কিলোমিটার এই রিং-রোড নির্মাণ কাজের জন্য পর্যবেক্ষণ শুরু করেছেন। তালেবান জানিয়েছিল যে, এই রিং-রোডটি আল-জিহাদ শিরাম জেলা থেকে শুরু করে নিমদান অঞ্চল এবং সোজমা কেল্লা জেলা থেকে সার্ক সাং-তোদা অঞ্চল পর্যন্ত বিস্তৃত হবে। যা প্রদেশটির অধিকাংশ জেলার সড়কগুলোকে একত্রিত করবে এবং পার্শবর্তী প্রদেশের ২টি মহসাড়কে মিলিত করবে।

এটি উল্লেখ করার মতো যে, তালেবানরা কেবল সার্পালই নয়, বরং আফগানিস্তানের আরও অনেক প্রদেশে গণপূর্ত এবং উন্নয়ন প্রকল্প শুরু করেছে। তালেবানরা তাদের নিয়ন্ত্রণাধীন অঞ্চলের লোকদেরকে প্রয়োজনীয় সকল সুযোগ সুবিধা দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। যা সাধারণ মানুষকে তালেবানদের দিকে আরো বেশি আকৃষ্ট করে তুলছে।

খোরাসান | দীর্ঘ ২১ কি.মি. সড়ক পুনর্নির্মাণের কাজ শুরু করেছে তালেবান

IMG-20201217-072909

IMG-20201217-072911

IMG-20201217-072916

IMG-20201217-072916

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন