খোরাসান | মুজাহিদদের হামলায় ৬১ মুরতাদ সৈন্য হতাহত, ৬টি প্রতিরক্ষামূলক টাওয়ার বিজয়

0
698
খোরাসান | মুজাহিদদের হামলায় ৬১ মুরতাদ সৈন্য হতাহত, ৬টি প্রতিরক্ষামূলক টাওয়ার বিজয়

আফগানিস্তানের একাধিক স্থানে মুরতাদ কাবুল বাহিনীর উপর হামলা চালিয়েছে তালেবান। এতে অন্ততপক্ষে ৬১ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ২১ ডিসেম্বর আফগানিস্তানের পুলখামারী জেলার তাজকান এলাকায়, মুরতাদ কাবুল সরকারি বাহিনীর একটি চৌকিতে অভিযান চালিয়ে তা বিজয় করেনেন তালেবান মুজাহিদিন। এসময় চৌকিতে অবস্থানকারী ১০ সৈন্য মুজাহিদদের হামলায় নিহত হয় এবং কতক সৈন্য আহত হয়। একই জেলার আরওয়ান্দ শহরে অবস্থিত মুরতাদ বাহিনীর একটি ঘাঁটিতে রাতের বেলায় লেজার বন্দুক দিয়ে হামলা চালান মুজাহিদগণ। যার ফলে কমপক্ষে ২০ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

ঐদিন রাতে দারাহ-সোফ জেলায় অবস্থিত মুরতাদ কাবুল বাহিনীর একটি ঘাঁটিতে হামলা চালান মুজাহিদগণ। যার ফলে এক গোয়েন্দা ও এক কমান্ডারসহ ৫ সৈন্য নিহত হয়, আহত হয় আরো ৪ সৈন্য।

অপরদিকে লোঘার প্রদেশে দু’টি স্থানে মুজাহিদদের পৃথক হামলায় ৯ কাবুল সৈন্য নিহত হয়েছে। ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর একটি রেঞ্জার গাড়ি ও একটি ট্যাঙ্ক।

এমনিভাবে ২১ ডিসেম্বর দুপুর ১:৪০ মিনিটের সময় ফারাহ প্রদেশের কেন্দ্রীয় ফারাহ রোড জেলায় মুরতাদ কাবুল বাহিনীর গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে দীর্ঘক্ষণ অভিযান পরিচালনা করেন মুজাহিদগণ। এই অভিযানের মাধ্যমে মুজাহিদগণ জেলাটির ৬টি গুরুত্বপূর্ণ প্রতিরক্ষামূলক টাওয়ার দখলে নিতে সক্ষম হয়েছেন। মুজাহিদদের হামলায় নিহত হয়েছে মুরতাদ বাহিনীর ৫ সৈন্য, আহত হয়েছে আরো ৮ সৈন্য। অভিযান শেষে মুজাহিদগণ প্রচুরসংখ্যক গনিমত লাভ করেন।

খোরাসান | মুজাহিদদের হামলায় ৬১ মুরতাদ সৈন্য হতাহত, ৬টি প্রতিরক্ষামূলক টাওয়ার বিজয়

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশরিয়ার ছায়াতলে | এক ব্যক্তির উপর কিসাসের বিধান কার্যকর
পরবর্তী নিবন্ধআল-কায়েদার হামলায় ফরাসী ট্যাঙ্ক ধ্বংস, হতাহত কতক সৈন্য