মালি | মুজাহিদদের বোমা হামলায় ৩ ফরাসী ক্রুসেডার সৈন্য নিহত

    0
    664
    মালি | মুজাহিদদের বোমা হামলায় ৩ ফরাসী ক্রুসেডার সৈন্য নিহত

    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দখলদার ফ্রান্সের সাঁজোয়া যান টার্গেট করে মুজাহিদিন কর্তৃক একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৩ ক্রুসেডার সৈন্য নিহত হয়েছে।

    গত ২৮ ডিসেম্বর সোমবার, মধ্য মালির তৃসীমান্ত অঞ্চলে একটি বোমা হামলায় দখলদার ও ক্রুসেডার ফ্রান্সের ৩ সৈন্য নিহত হয়েছে।

    ক্রুসেডার ফরাসি রাষ্ট্রপতির জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, মধ্য মালির মুপ্তি রাজ্যের হাম্বোরি অঞ্চলে দাখলদার ফরাসি সৈন্যরা মুজাহিদদের বিরুদ্ধে একটি অভিযানে অংশ নিচ্ছিল, এমন সময় ক্রুসেডার সৈন্যদের সাঁজোয়া যান টার্গেট করে একটি বিস্ফোরক যন্ত্র দ্বারা আঘাত করা হয়। এতে ক্রুসেডার ফ্রান্সের ৩ দখলদার সৈন্য নিহত হওয়ার কথা স্বীকার করেছে দেশটি।

    আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন কে এই হামলার জন্য দায়ী করা হচ্ছে। কেনানা এখন পর্যন্ত মালিতে ফরাসি সৈন্যদের বিরুদ্ধে যেসব অভিযান পরিচালিত হয়েছে, তার সবটিই করেছে আল-কায়েদার এই শাখাটি।

    উল্লেখ্য যে, মুজাহিদদের এই হামলার মাত্র কিছুদিন পূর্বে অর্থাৎ গত ১০ ডিসেম্বর হোম্বারি অঞ্চলটি সফর করেছিল, ফরাসী সেনাবাহিনী প্রধান অব স্টাফ জেনারেল ‘ফ্রান্সোইস লেকয়েন্ট্রে’।

    দখলদার ফরাসী সৈন্যরা ২০১৩ সাল থেকে সামরিক অভিযান পরিচালনা করে আসছে মালি ও তার পার্শবর্তী কয়েকটি দেশে। ২০১৩ সালে যখন আল-কায়েদা মুজাহিদিন মালির রাজধানী বিজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যান, তখন বাধ্য হয়েই প্রকাশ্যে মাঠে নামতে বাধ্য হয় ফরাসি সৈন্যরা। সেই থেকে এখন পর্যন্ত মুজাহিদদের হামলায় নিহত ফরাসি সৈন্যদের কফিনের সংখ্যা বেড়েই চলছে।

    FB-IMG-16092240197601834

    মালি | মুজাহিদদের বোমা হামলায় ৩ ফরাসী ক্রুসেডার সৈন্য নিহত

    মন্তব্য করুন

    দয়া করে আপনার মন্তব্য করুন!
    দয়া করে এখানে আপনার নাম লিখুন

    পূর্ববর্তী নিবন্ধশাম | জিহাদ ও রিবাতের ভূমিতে আনসারুত তাওহীদের মুজাহিদিন
    পরবর্তী নিবন্ধজামালপুরে অবহেলায় রোগীর মৃত্যু: এলাকাবাসীর সড়ক অবরোধ