১৯ বছর কারা ভোগ করে বের হওয়ার সময় ফিলিস্তিনিকে আবারো আটক করল ইসরাইল

0
274
১৯ বছর কারা ভোগ করে মুক্তি  ফিলিস্তিনিকে আবারো আটক করল ইসরাইল

ইসরাইলের নাকাব কারাগারে ১৯ বছরের কারাদণ্ড ভোগ করে বের হওয়ার মুহূর্তে বুধবার এক ফিলিস্তিনি বন্দীকে আবারো আটক করেছে দখলদার বাহিনী। খবর ওয়াফা নিউজ এজেন্সির।

নাকাব কারাগার থেকে বের হওয়ার পরপরই ৪১ বছর বয়সী মালেক বুকেইরাতকে আবারো আটক করা হয় এবং পশ্চিম জেরুসালেমে রাশিয়ান কম্পাউন্ড হিসেবে পরিচিত আল-মস্কোবিয়েহ জিজ্ঞাসাবাদ কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

পরিবার জানায়, তাদেরকে বুকেইরাতের সাথে হাত মেলানো- এমনকি তাকে স্পর্শ করার অনুমতিও দেয়া হয়নি। তার মুক্তির জন্য পরিবারের পক্ষ থেকে যেকোনো উদযাপনও নিষিদ্ধ করা হয়েছিল।

ওয়াফা নিউজ এজেন্সির খবরে প্রকাশ, ইসরাইলি দখলদার বাহিনী দখলকৃত পূর্ব জেরুসালেম শহরের সুর বাহের এলাকায় বুকেইরাতের পারিবারিক বাড়িতে হানা দিয়ে তার পরিবারকে বাড়ি থেকে বের হয়ে যেতে বাধ্য করে এবং লুটপাট চালায়।

দক্ষিণ-পশ্চিম তীরের বেথলেহাম শহরের বাইরের একটি চৌকি থেকে ২০০১ সালের ৩১ ডিসেম্বর বুকেইরাতকে প্রথম আটক করা হয়েছিল এবং পরে ‘দখল প্রতিরোধের’ অভিযোগে তার বিরুদ্ধে ১৯ বছরের সাজা ঘোষণা করা হয়।

গত মাসে ইসরাইলি কর্তৃপক্ষ বুকেইরাতের বাবা জেরুসালেমের ওয়াকফ বিভাগের উপ-পরিচালক নাজেহ বুকেইরাতকেও ছয় মাসের জন্য আল-আকসা মসজিদে প্রবেশ নিষিদ্ধ করে।

সূত্র: মিডলইস্ট মনিটর

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন