মালি | ফ্রান্সের সামরিক কাফেলায় আল-কায়েদার হামলা, হতাহত ৬

0
702
মালি | ফ্রান্সের সামরিক কাফেলায় আল-কায়েদার হামলা, হতাহত ৬

মধ্য মালিতে ফের ফরাসি ক্রুসেডার সৈন্যদের সামরিক বহরে হামলা চালিয়েছে আল-কায়েদা। এতে কমপক্ষে ৬ ক্রুসেডার সৈন্য হতাহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ৯ জানুয়ারি শনিবার সকাল বেলায়, আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ মালির মধ্য মোপ্তি অঞ্চলে ফরাসি সেনাদের একটি কাফেলা লক্ষ্যবস্তু করে সফল বোমা হামলা চালানো হয়েছে। স্থানীয় সূত্রের বরাত দিয়ে কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, মোপ্তি অঞ্চলের সেরমা বন্দোবস্তর কাছে বোমা বোঝাই একটি মোটরসাইকেলের দ্বারা এই হামলাটি চালানো হয়েছে। যার ফলে ছয় ক্রুসেডার ফরাসী সেনা আহত হয়েছে, এছাড়াও আহতদের মধ্যে দুই সৈন্যের অবস্থা গুরুতর বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

লক্ষণীয় যে, সম্প্রতি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শানে কটূক্তি করার পর মালিতে ফরাসি ক্রুসেডার বাহিনীর বিরুদ্ধে আক্রমণ বাড়িয়েছে আল-কায়েদা পশ্চিম আফ্রিকান শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (JNIM)। এর ধারাবাহিতায় (জেএনআইএম) আল-কায়েদা মুজাহিদিন গত ১৫ দিনে মালিতে কমপক্ষে ৮টি হামলা চালিয়েছে। এর মধ্যে মালিয়ান মুরতাদ বাহিনীর বিরুদ্ধে ৩টি এবং ক্রুসেডার ফরাসি ও মিনোসুমা জোট বাহিনীর বিরুদ্ধে ৫টি হামলা চালিয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন