খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১০১ মুরতাদ সৈন্য নিহত

0
666
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১০১ মুরতাদ সৈন্য নিহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর উপর পৃথক ৬টি অভিযান পরিচালনা করেছে তালেবান। মুরতাদ বাহিনীর ৭৩ সৈন্য নিহত এবং ২৮ সৈন্য আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ১৩ জানুয়ারি বুধবার রাতে, আফগানিস্তানের জাউজান প্রদেশের আকচাহ্ জেলায় অবস্থিত মুরতাদ কাবুল বাহিনীর একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। মহান আল্লাহ্ তা’আলার সাহায্যে মুজাহিদগণ এই অভিযানের মাধ্যমে ঘাঁটিটি বিজয় করতে সক্ষম হন। এসময় মুজাহিদদের হামলায় ৩ সেনা কমান্ডারসহ ৭ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৫ মুরতাদ সৈন্য আহত হয়েছে। এছাড়াও মুজাহিদগণ গনিমত লাভ করেছেন অনেক অস্ত্রশস্ত্র ও গোলা-বারুদ।

একইদিন হেলমান্দ প্রদেশের নাওয়াহ জেলায় দখলদার মার্কিন বিমান বাহিনীর তত্ত্বাবধানে আক্রমণ পরিচালনাকারী কাবুল সরকারের কমান্ডো বাহিনীর উপর হামলা চালান তালেবান মুজাহিদিন। যার ফলে ১৫ কমান্ডো নিহত এবং আরো ১১ কমান্ডো গুরতর আহত হয়। এছাড়াও মুজাহিদগণ ধ্বংস করেন মার্কিন বাহিনীর দেওয়া ৫টি সাঁজোয়া ট্যাঙ্ক।

একইভাবে ঐদিন রাতে কান্দাহার প্রদেশের মাইওয়ান্দ জেলায় মুরতাদ কাবুল বাহিনীর ২টি সেনা চৌকিতে হামলা চালান তালেবান মুজাহিদিন। যা অভিযানের মাধ্যমে মুজাহিদগণ বিজয় করেন। এসময় মুজাহিদদের হাতে ১৩ সৈন্য নিহত এবং ১ সৈন্য বন্দী হয়।

এর আগে অর্থাৎ গত মঙ্গলবার রাত ৯ টার দিকে লাগবাগের প্রাদেশিক রাজধানীর একটি এলাকায় কাবুল সরকারের একটি সেনা ইউনিটে মর্টার হামলা চালান মুজাহিদগণ। যার ফলে মুরতাদ বাহিনীর ২০ সৈন্য নিহত এবং কতক সৈন্য আহত হয়।

একইদিন আসরের সময় নাওয়াহ জেলায় তালেবান নিয়ন্ত্রিত দুটি এলাকা ক্রুসেডার মার্কিন বিমান বাহিনীর নেতৃত্বাধীন কাবুল সরকারের কমান্ডো বাহিনী হামলা চালাতে শুরু করে। এসময় মুজাহিদগণও পাল্টা আক্রমণ শুরু করলে কাবুল সরকারের ১৩ কমান্ডো নিহত এবং আরো ৭ কমান্ডো আহত হয়, ধ্বংস করা হয় মুরতাদ বাহিনীর ৩টি সাঁজোয়া ট্যাঙ্ক।

অপরদিকে নানগারহার প্রদেশের শেরজাদ জেলায় মুরতাদ বাহিনীর একটি সেনা কাফেলায় হামলা চালান। যার ফলে ৫ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৫ মুরতাদ সৈন্য আহত হয়।

খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১০১ মুরতাদ সৈন্য নিহত

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন