রামমন্দিরের জন্য চাঁদা সংগ্রহের নামে মুসলিমদের উপর গেরুয়া সন্ত্রাসীদের হামলায় নিহত ১

0
475
রামমন্দিরের জন্য চাঁদা সংগ্রহের নামে মুসলিমদের উপর গেরুয়া সন্ত্রাসীদের হামলায় নিহত ১

অযোধ্যায় রামমন্দির নির্মাণের চাঁদা সংগ্রহের নামে গুজরাতে মুসলিমদের উপর গেরুয়া সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।

মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশে হামলার পর এবার মোদির রাজ্য গুজরাট। রবিবার রাম মন্দিরের জন্য অর্থ সংগ্রহের নামে মিছিল বের করে সন্ত্রাসবাদী সংস্থা বিশ্ব হিন্দু পরিষদ। এই মিছিল বরাবরের মতো অন্যান্য মিছিলের মতোই তার স্বরূপ এবং জঘন্য উদ্দেশ্য প্রকাশ করে তাদের মূল টার্গেট মুসলিম অধ্যুষিত এলাকায় গিয়ে। সেখানে গিয়ে আগুন ধরিয়ে দেয়া হয় মুসলিমদের বাড়িঘর এবং দোকানে, জ্বালিয়ে দেয়া হয় বহু যানবাহন, হামলা করা হয় মুসলিমদের উপরে। উগ্র গেরুয়া সন্ত্রাসবাদীদের হামলায় এখনো পর্যন্ত ১ ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে আহত হয়েছেন বহু মানুষ।

গত রবিবার গুজরাটের উত্তর-পশ্চিম অংশের কচ্ছ অঞ্চলের কিদানা গ্রামে রাম মন্দিরের জন্য অর্থ সংগ্রহের নামে মিছিল বের করে বিশ্ব হিন্দু পরিষদ। পুলিশের অনুমতি ছাড়াই বের করা এই মিছিলে বাধা দেয়নি মালাউন পুলিশ। মিছিল বহু পথ অতিক্রম করে তাদের মূল নিশানা মুসলিম অধ্যুষিত এলাকায় এসে মসজিদের সামনে জোরে জোরে “জয় শ্রীরাম” স্লোগান সহ অনেক আপত্তিকর এবং উত্তেজনা সৃষ্টিকারী স্লোগান দিতে থাকে। তারপর হামলা চালানো হয় মুসলিমদের ঘরবাড়িতে। মিছিলকারীদের হাতে ছিল লাঠি তরোয়ালসহ বিভিন্ন মারামারি করার সামগ্রী।

স্থানীয়দের অভিযোগ, তলোয়ার, লাঠিসোটা নিয়ে রথযাত্রায় পা মিলিয়েছিল অনেকেই। কিন্তু এলাকায় মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় জোরে জোরে স্লোগান দিতে শুরু করে তাঁরা। তাতেই এলাকাবাসীর সঙ্গে সঙ্ঘর্ষ বেধে যায়। এলোপাথাড়ি তরোয়াল, লাঠি যেমন চলতে থাকে, তেমনই পরস্পরকে লক্ষ করে শুরু হয় ইটবৃষ্টি।

পরে রাতের দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ঘটনাস্থল থেকে ২০০ মিটার দূরে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়। কচ্ছ (ইস্ট) পুলিশের সুপারিন্টেনডেন্ট ময়ূর পাটিল জানিয়েছে, ওই এলাকা দিয়ে রথযাত্রা নিয়ে যাওয়ার অনুমতি নেয়নি ভিএইচপি।

তবে গুজরাতই নয়, রামমন্দির নির্মাণের জন্য চাঁদা তোলা ঘিরে মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনী, ইন্দোর এবং মন্দসৌর-সহ দেশের আরও অনেক জায়গায় মুসলমানদের উপর হামলার খবর পাওয়া গিয়েছে।

সূত্র: আনন্দ বাজার, এনডিটিভি

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন