পাকিস্তান | মুরতাদ সেনাদের অপারেশন ব্যর্থ করে দিল টিটিপি, নিহত ০৬ এরও অধিক

0
470
পাকিস্তান | মুরতাদ সেনাদের অপারেশন ব্যর্থ করে দিল টিটিপি, নিহত ০৬ এরও অধিক

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) অবস্থানে সার্চ অপারেশন চালিয়েছে দেশটির মুরতাদ সেনাবাহিনী, কিন্তু টিটিপির প্রতিরক্ষামূলক আক্রমণে তা ব্যর্থতার রূপ নেয়।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, গত ২১ জানুয়ারি রাতে, পাকিস্তানি মুরতাদ সেনাবাহিনী তাদের গুপ্তচরবৃত্তির মাধ্যমে উত্তর ওয়াজিরিস্তানের স্পিন ওয়াম সীমান্তে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) একটি গোপন আস্তানায় আক্রমণ করেছিল। মুরতাদ সৈন্যরা প্রাচীর বেয়ে উপরে উঠে মুজাহিদদের আশ্রয়স্থলে প্রবেশের চেষ্টা করলে, সাথে সাথেই টিটিপির জানবায মুজাহিদিনরা ধৈর্য ও দৃঢ়তার সাথে পাক মুরতাদ সহকারী বাহিনীর উপর একটি তীব্র প্রতিরক্ষামূলক আক্রমণ শুরু করেন।

দীর্ঘক্ষণ মুজাহিদদের এই প্রতিরক্ষামূলক আক্রমণের পর আল্লাহর বিশেষ সহায়তায় মুরতাদ বাহিনী মুজাহিদদের হাতে লাঞ্চনাকর পরাজয় বরণ করে। ফলে মুজাহিদগণ সার্চ অপারেশনের স্থান থেকে নিরাপদে বের হতে সক্ষম হন। এসময় মুজাহিদদের প্রতিরক্ষামূলক আক্রমণে পাক মুরতাদ বাহিনীর কমপক্ষে ০৫ সৈন্য নিহত হয়েছিল।

এদিকে মুরতাদ পাক বাহিনীর অবরোধ ভেঙে নিরাপদে বাহিরে আসেন টিটিপির মুজাহিদগণ। তবে এখানে বাহিরে অপেক্ষমাণ মুরতাদ সৈন্যদের সাথে আরেক দফা লড়াই করতে হয়েছিল মুজাহিদদের। এসময় মুজাহিদদের হামলায় এক গুপ্তচর নিহত এবং আরো কতক মুরতাদ সৈন্য হতাহত হয়। আর মুজাহিদগণ এবারও মুরতাদ বাহিনীর অবরোধ থেকে নিরাপদে গনিমতের আগ্নেয়াস্ত্র ও গ্রেনেড নিয়ে বেরিয়ে পড়তে সক্ষম হন। অতঃপর মুজাহিদগণ তাদের নিরাপদ আশ্রয়কেন্দ্রে পৌঁছে যান।

উল্লেখ্য যে, এটি এক সপ্তাহের মধ্যে তেহরিক-ই-তালেবানের অবস্থানে পাক মুরতাদ সেনাবাহিনীর দ্বিতীয় অপারেশন, আর এই দুটাতেই মুরতাদ সৈন্যরা আল্লাহ্ তা’আলার কৃতজ্ঞতায় ব্যর্থ হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন