খোরাসান | তালেবানের শহিদী হামলায় কমান্ডো সেন্টার ধ্বংস, ৫০ এরও অধিক নিহত

0
577
খোরাসান | তালেবানের শহিদী হামলায় কমান্ডো সেন্টার ধ্বংস, ৫০ এরও অধিক নিহত

আফগানিস্তানের নানগারহার প্রদেশে মুরতাদ কাবুল বাহিনীর একটি কমান্ডো সেন্টারে শহিদী হামলা চালিয়েছেন একজন তালেবান মুজাহিদ। এতে ঘাঁটিতে থাকা সকল কমান্ডো নিহত ও আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, ৩০ জানুয়ারি শনিবার ভোর ৫:৩০ মিনিটের সময়, নানগারহার প্রদেশের শেরজাদ জেলায় অবস্থিত মুরতাদ কাবুল সরকারের একটি কমান্ডো সেন্টারে শহিদী হামলা চালানো হয়েছে। মুহাম্মদ ইউসুফ কান্দাহারী নামক ইমারতে ইসলামিয়ার একজন জানবায মুজাহিদ ভারী মোটর-বোম দ্বারা কমান্ডো সেন্টারে উক্ত শহিদী হামলাটি পরিচালনা করেন।

তালেবান মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ জানান, বরকতময় এই সফল ইস্তেশহাদী হামলায় মুরতাদ কাবুল প্রশাসনের কমান্ডো সেন্টার পরিপূর্ণরূপে ধ্বংস হয়ে যায়, এছাড়াও এখানে নিযুক্ত ৫০ এরও অধিক কমান্ডো নিহত ও আহত হয়েছে।

এদিকে কাবুল সরকারের নিযুক্ত নানগারহারের প্রাদেশিক কাউন্সিলর আজমল ওমর এবং সরকারি সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, এতে তাদের ২০ সৈন্য নিহত এবং ৮ সৈন্য আহত হয়েছে।

তালেবান মুখপাত্র এই আক্রমণকে নানগারহর ও আরও কয়েকটি প্রদেশে সাধারণ মুসলিমদের উপর কাবুল সরকারের চলমান অভিযানের বিরুদ্ধে পাল্টা আক্রমণ হিসাবে বর্ণনা করেছেন। তিনি বলেন, কাবুল সরকার যদি অন্যায় অভিযান বন্ধ না করে, তাহলে কাবুল প্রশাসনকে এ জাতীয় আরও আক্রমণের সম্মুখীন হতে হবে। ইনশাআল্লাহ

IMG-20210130-192612-618

IMG-20210130-192610-875

খোরাসান | তালেবানের শহিদী হামলায় কমান্ডো সেন্টার ধ্বংস, ৫০ এরও অধিক নিহত

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন