ফটো রিপোর্ট | মার্কিন নৌ-ঘাঁটিতে হামলার অসাধারণ ভিডিও প্রকাশ করল আল-কায়েদা

3
933
ফটো রিপোর্ট | মার্কিন নৌ-ঘাঁটিতে হামলার অসাধারণ ভিডিও প্রকাশ করল আল-কায়েদা

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদদের অফিসিয়াল মিডিয়া শাখা ‘আল-কাতায়েব’ ফাউন্ডেশন সাম্প্রতি কেনিয়ার মান্দা-বে উপকূলে অবস্থিত, দৃঢ় নিরাপত্তাবেষ্টীত ক্রুসেডার মার্কিন বাহিনীর নৌ-ঘাঁটিতে হামলার প্রায় ১ ঘন্টার অসাধারণ একটি ভিডিও প্রকাশ করেছে। যা গত বছরের ৫ জানুয়ারি মুজাহিদগণ পরিচালনা করেছিলেন, এই অভিযানটি দীর্ঘ ১০ ঘন্টা যাবৎ স্থায়ী হয়েছিল। তীব্র এই লড়াইয়ে ক্রুসেডার বাহিনী মুজাহিদদের হাতে শোচনীয়ভাবে পরাজয় বরণ করেছিল। এই অভিযানে কমপক্ষে ১৭ মার্কিন ক্রুসেডার সৈন্য এবং ৯ এরও অধিক কেনিয়ান ক্রুসেডার সৈন্য নিহত হয়েছিল।

হামলায় অংশগ্রহণকারী একজন মুজাহিদ ঘটনাস্থল থেকে জানান যে, আমরা ৭টি বিমান ধ্বংস করতে সক্ষম হয়েছি।

ঐবছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক মুসলিমদের পবিত্র স্থান জেরুজালেমকে দখলদার ইসরাঈলের রাজধানী ঘোষণার প্রতিক্রিয়া হিসাবে “জেরুজালেম কখনো ইহুদীদের হবে না” শিরোনামে এই অভিযানটি চালিয়েছিল আল-কায়েদা।

আরবি, ইংরেজি ও সোমালি তিনটি ভাষায় ভিডিও প্রকাশ করা হয়েছে। পবিত্র কুরআন তিলাওয়াত ও ৯০ দশকে বরকতময় এই জিহাদকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া ‘তানযিমুল কায়েদার প্রাক্তন আমীর’ শহিদ শাইখ ওসামা বিন লাদেন রহিমাহুল্লাহ বক্তব্য দ্বারা দীর্ঘ এক ঘন্টার এই ভিডিওটি শুরু করা হয়।

ভিডিওটিতে মুজাহিদিন কর্তৃক নৌ-ঘাঁটিতে হামলা, মুজাহিদদের প্রস্তুতি পর্ব এবং অভিযানে শাহাদাত বরণকারী মুজাহিদদের বক্তব্য যুক্ত করা হয়েছে। এছাড়াও ভিডিওটির বিভিন্ন অংশে আল-কায়েদার কেন্দ্রীয় উমারাদের বক্তব্যও যুক্ত করা হয়েছে।

যাদের মাঝে রয়েছেন- আল-কায়েদার বর্তমান আমির শাইখ আয়মান আল-জাওয়াহিরী হাফিজাহুল্লাহ্, শাইখ আবু উবাইদাহ্ হাফিজাহুল্লাহ্, শাইখ ইব্রাহিম আল-কৌসি হাফিজাহুল্লাহ্ (খোবাইব আস-সুদানী)। শহিদুদ দা’ওয়াহ শাইখ আনোয়ার আল-আওলাকী রহিমাহুল্লাহ, একিউএপির প্রাক্তন আমীর শাইখ হারিস আন-নাজারী রহিমাহুল্লাহ এবং ৯০’র দশকের ইমামুল জিহাদ শহিদ শাইখ আবদুল্লাহ আযযাম রহিমাহুল্লাহ।

ভিডিওটির কিছু দৃশ্য…

 

 

 

 

 

 

 

 

 

 

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন