খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৯৩ মুরতাদ সৈন্য হতাহত

0
652
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৯৩ মুরতাদ সৈন্য হতাহত

আফগানিস্তানে মুরতাদ কাবুল সেনাদের উপর পৃথক কয়েকটি হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে কমপক্ষে ৯৩ এরও অধিক কাবুল সৈন্য নিহত ও আহত হয়েছে।

গত ১৫ ফেব্রুয়ারি সোমবার মধ্যরাতের(১২:০০) সময়, জাবুল প্রদেশের কিল্লাত শহরে মুরতাদ কাবুল সেনাবাহিনীরর একটি চৌকিতে তীব্র হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এসময় মুজাহিদদের হামলায় ১৩ সৈন্য নিহত, ৩ সৈন্য গ্রেফতার এবং চৌকিটি শত্রু মুক্ত হয়। ট্যাঙ্ক এবং বিভিন্ন যুদ্ধসামগ্রী ধ্বংস হওয়া ছাড়াও মুজাহিদগণ অনেক গনিমত লাভ করেছেন।

একই রাতে তালেবান মুজাহিদিন হেলমান্দ প্রদেশের লাশকারগাহ ও গারিশাক জেলায় মুরতাদ বাহিনীর কয়েকটি অবস্থানে সফল হামলা চালিয়েছেন। যার ফলে ২২ মুরতাদ সৈন্য নিহত এবং ১ সৈন্য গ্রেফতার হয়েছে। এসময় মুজাহিদগণ ৩টি মেশিনগান, ২টি রকেট-লঞ্চার, ৪টি ক্লাশিনকোভসহ বিভিন্ন ধরনের যুদ্ধসামগ্রী গনিমত লাভ করেন।

এমনিভাবে সোমবার মধ্যরাতে কুন্দুজ প্রদেশের ইমাম সাহেব জেলাত মুরতাদ সেনাদের একটি চৌকিতে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে মুজাহিদগণ চৌকিটি বিজয়, ১০ সৈন্য নিহত এবং আরো ১১ মুরতাদ সৈন্য আহত হয়েছে।

এইদিন রাত এশার সময় (৭:৩০) রোজগান প্রদেশের কেন্দ্রীয় তিরিনকোট শহরে কাবুল সরকারের একটি সেনা ইউনিটে হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। যার ফলে ১টি রেঞ্জার গাড়ি ধ্বংস, ৮ সৈন্য নিহত এবং কতক সৈন্য আহত হয়েছে।

এর আগে অর্থাৎ, গত ১৪ ফেব্রুয়ারি রবিবার বামিয়ান রাজ্যের কাহমুরাদ জেলায় অঞ্চলটির পুলিশ প্রধানের সাথে পথেই সাক্ষাত হয় তালেবান মুজাহিদদের। আর তখনই উভয় বাহিনীর মাঝে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। যার ফলে কাবুল বাহিনীর ৬ সৈন্য নিহত এবং আরো ৭ সৈন্য আহত হওয়া ছাড়াও মুরতাদ বাহিনীর ৩টি রেঞ্জার গাড়ি ধ্বংস হয়েছে।

একইভাবে বাগলান প্রদেশের পুলখামারী জেলায় পৃথক দুটি বোমা হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে ৫ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৩ সৈন্য আহত হয়েছে।

এমনিভাবে রবিবার দুপুর ১২ টায় ফরাহ প্রদেশের কেন্দ্রীয় শহরে মুরতাদ বাহিনীর সামরিক কাফেলায় হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে ৪ সৈন্য নিহত এবং আরো ৪ সৈন্য আহত হয়েছে। বিপরীতে ৩ জন মুজাহিদ শাহাদাত বরণ করেন।

IMG-20200928-184028-675

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন