খোরাসান | মুজাহিদদের হামলায় ১০০ মুরতাদ সৈন্য হতাহত, ৭টি ট্যাঙ্ক ধ্বংস

2
1415
খোরাসান | মুজাহিদদের হামলায় ১০০ মুরতাদ সৈন্য হতাহত, ৭টি ট্যাঙ্ক ধ্বংস

আফগানিস্তানে মুরতাদ কাবুল বাহিনীর উপর পৃথক ৪টি সফল অভিযান চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে কমপক্ষে ১০০ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, গত ২৭ ফেব্রুয়ারি শনিবার, আফগানিস্তানের নানগারহার প্রদেশের শেরজাদ জেলায় তালেবান মুজাহিদদের নিয়ন্ত্রিত অঞ্চলে অভিযান চালানো চেষ্টা করে মুরতাদ কাবুল সরকারে কমান্ডো বাহিনী। এসময় তালেবান মুজাহিদিন তীব্র প্রতিরোধ গড়ে তুলেন, যার ফলে মুজাহিদদের জবাবি হামলায় মুরতাদ বাহিনীর ৩২ এরও অধিক কমান্ডো ও সেনা সদস্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো ডজনখানেক সৈন্য। এছাড়ও মুরতাদ বাহিনীর ৩টি ট্যাঙ্ক ধ্বংস হয়েছে।

একইদিনে লাগমান প্রদেশের আলী-নগর জেলাতেও মুজাহিদদের নিয়ন্ত্রিত অঞ্চলে হামলা চালানো চেষ্টা করে কাবুল সরকারের কমান্ডো বাহিনী। এখানেও মুজাহিদদের তীব্র জবাবি হামলার শিকার হয় মুরতাদ বাহিনী। যার ফলে ১ কমান্ডার ও কমান্ডোসহ ৭ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৯ এরও অধিক কমান্ডো আহত হয়েছে। ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর ৩টি ট্যাঙ্ক।

এমনিভাবে গত ২৬ ফেব্রুয়ারি শুক্রবার রাত আড়াইটার দিকে, কান্দাহার প্রদেশের আরঘান্ডাব জেলায় অবস্থিত মুরতাদ কাবুল সরকারের তথাকথিত কমান্ডো এবং সৈন্যদের ঘাঁটিতে থাকা বিস্ফোরক ভর্তি একটি ট্যাঙ্ক লক্ষ্য করে বিস্ফোরণ ঘটান। এতে সামরিক কেন্দ্রসহ পাঁচটি ট্যাঙ্ক ধ্বংস এবং ঘাঁটিতে থাকা ২১ কমান্ডো সৈন্য নিহত হয়েছে। এসময় হামলাকারী মুজাহিদ ২টি অস্ত্র গনিমত নিয়ে নিরাপদে মুজাহিদদের কাছে ফিরে আসেন।

একইদিন সকাল ৭ টার দিকে, হেলমান্দ প্রদেশের গারিশাক জেলায় অবস্থিত মুরতাদ বাহিনীর একটি গুরুত্বপূর্ণ সামরিক চৌকিতে তীব্র হামলা চালিয়ে তা বিজয় করে নিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে মুরতাদ বাহিনীর ১টি ট্যাঙ্ক ধ্বংস এবং ৩১ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

তবে এই অভিযানের সময় ৩ জন মুজাহিদ আহত এবং অপর একজন মুজাহিদ শাহাদত (ইনশাআল্লাহ্) বরণ করেছেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন