মালি | মুজাহিদদের হামলায় ১৭ মুরতাদ সৈন্য হতাহত, ৩টি সাজোঁয়া যানসহ প্রচুর গনিমত লাভ

0
725
মালি | মুজাহিদদের হামলায় ১৭ মুরতাদ সৈন্য হতাহত, ৩টি সাজোঁয়া যানসহ প্রচুর গনিমত লাভ

মালিতে ফরাসী বাহিনীর প্রশিক্ষিত বিশেষ ফোর্সের উপর হামলা চালিয়েছে আল-কায়েদা। এতে অন্ততপক্ষে ৯ সৈন্য নিহত এবং আরো ৮ সৈন্য আহত হয়েছে। সেনাদের ৩টি সাজোঁয়া যানসহ প্রচুর অস্ত্র জব্দও করেছেন মুজাহিদগণ।

রিপোর্ট অনুযায়ী, গত ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে, আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ মালির মোপতি রাজ্যের বানদিয়াগারা এলাকায় ক্রুসেডার ফ্রান্সের সামরিক বাহিনী কর্তৃক প্রশিক্ষিত দেশটির মুরতাদ ‘FAMA’ বাহিনী এবং জেন্ডারমেরি(Gendarmerie) নামক মুরতাদ বাহিনীর উপর পৃথক দুটি সফল হামলা চালানো হয়েছে। যেগুলো কয়েকঘন্টা যাবত স্থায়ী হয়েছিল। যার ফলে মুরতাদ মালিয়ান বাহিনীর কমপক্ষে ৯ সৈন্য নিহত এবং আরো ৮ সৈন্য আহত হয়েছে। আহতদের মধ্যে ৫ সৈন্যের অবস্থা সংকটাপন্ন বলে জানা গেছে।

গণমাধ্যমগুলো জানিয়েছে যে, আল-কায়েদা পশ্চিম আফ্রিকা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের (JNIM) জানবায মুজাহিদিন এই বীরত্বপূর্ণ অভিযানটি পরিচালনা করেছেন। অভিযান শেষে মুজাহিদগণ মুরতাদ বাহিনী থেকে ৩টি পিকআপ ট্রাক, ১টি মোটরসাইকেল, বেশ কয়েকটি রাইফেল ও গুলি, হেলমেট, ওয়াকিটকি সহ আরো অনেক যুদ্ধ সরঞ্জামাদি জব্দ করেছেন।

উল্লেখ্য যে, এর আগে অর্থাৎ গত জানুয়ারিতে আল-কায়েদার এই শাখাটি মালি ও বুর্কিনা-ফাসোতে ২৬টি বোমা হামলা ও সফল অভিযান পরিচালনা করেছে। যেসব হামলায় প্রায় ৫৭ মুরতাদ সৈন্য নিহত এবং আরো অর্ধশতাধিক সৈন্য আহত হয়েছিল।

IMG-20210227-213703

IMG-20210227-222327-043

IMG-20210227-222324-841

মালি | মুজাহিদদের হামলায় ১৭ মুরতাদ সৈন্য হতাহত, ৩টি সাজোঁয়া যানসহ প্রচুর গনিমত লাভ

IMG-20210227-222318-183

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধখোরাসান| বাস্তুচ্যুত পরিবারগুলিতে খাদ্য সহায়তা প্রদান করলো তালেবান
পরবর্তী নিবন্ধ নারায়ণগঞ্জে মসজিদ ভেঙে আইভির পার্ক নির্মাণ, যা বলল কমিটি