আমেরিকার দেশ মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে ১১ জনের মৃত্যু

0
1016
মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে ১১ জনের মৃত্যু

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় হালিস্কো রাজ্যে পিকআপ ট্রাকে করে আসা অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে অন্তত ১১ জনের প্রাণহানি ঘটেছে। শনিবারের (২৭ ফেব্রুয়ারি) হামলার ঘটনায় এক নারী ও এক তরুণ আহত হয়েছে বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

রাজ্যটির সরকারি কৌঁসুলির দপ্তর জানিয়েছে, রাজ্যের প্রধান শহর গুয়াদালাহারার তোনালা উপশহরে একটি বাড়ির বাইরে গুলির জখমসহ ১০ জনকে মৃত অবস্থায় পাওয়া যায়। আর ভিতরে আরেকজন পুরুষের মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়।

প্রশান্ত মহাসাগর তীরবর্তী এই হালিস্কো রাজ্য মেক্সিকোর মাদক সংক্রান্ত যুদ্ধের কেন্দ্রস্থল। দেশটির শক্তিশালী মাদক অপরাধী চক্র হালিস্কো নিউ জেনারেশন কার্টেলের (সিজেএনজি) উৎপত্তি এই রাজ্যটিতেই। ডিসেম্বরে রাজ্যটির সাবেক গভর্নর আরিস্তোতেলেস সানদোভালকে এখানকার সৈকত শহর পুয়ের্তো ভাইয়ার্তার একটি রেস্তোরাঁয় গুলি করে হত্যা করা হয়েছিল।

প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর ২০১৮ সালের শেষ দিকে মেক্সিকোর দায়িত্বভার গ্রহণ করে সহিংসতা নিয়ন্ত্রণের প্রতিশ্রুতি দিয়েছিল। যদিও এরপর থেকে নির্বিচারে হত্যাকাণ্ড ও বছরে প্রায় লাখো মানুষ হত্যার মতো ঘটনা ঘটেই চলেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট | তালেবান উমারাদের একটি গবেষণা সেমিনারের দৃশ্য
পরবর্তী নিবন্ধনীলফামারীতে পৌর নির্বাচনী সহিংসতায় নিহত ১