সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১৪ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

0
745
সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১৪ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

সোমালিয়ায় দেশটির মুরতাদ বাহিনীর উপর পৃথক ৩টি হামলার ঘটনায় কমপক্ষে ১৪ সৈন্য নিহত ও আহত হয়েছে।

শাহাদাহ্ নিউজের সূত্র জানা গেছে, গত ১০ মার্চ বুধবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর হারওয়া শহরে একটি সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। মুজাহিদদের উক্ত হামলার টার্গেটে পরিণত হয় ইয়াকশাদ অঞ্চলের মেয়রের গাড়ি। এসময় মুজাহিদদের তীব্র গুলাগুলিতে মেয়রের গাড়িটি ঝাঁঝরা হয়ে যায়। এতে নিহত হয় তার ৪ প্রহরী এবং আহত হয় আরো ৩ প্রহরী। তবে এবারের মত কোনরকম প্রাণে বেঁচে যায় মেয়র।

একইদিন সোমালিয়ার আউদাকলী শহরে মুরতাদ বাহিনীর বিরুদ্ধে আরো একটি সফল অভিযান চালান মুজাহিদগণ। যার ফলে ২ মুরতাদ সৈন্য নিহত এবং তৃতীয় এক মুরতাদ সৈন্য গুরুতর আহত হয়।

এর একদিন পর, রাজধানী মোগাদিশুর কারান জেলায় মুরতাদ বাহিনীর একটি কাফেলা লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এতে কমপক্ষে ৪ মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

অপরদিকে সোমালিয়ার পার্শ্ববর্তী দেশ কেনিয়াতেও গত ১০ মার্চ একটি সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। সোমালিয়ার সীমান্তবর্তী কেনিয়ার দুবালি শহরে উক্ত অভিযানটি চালান মুজাহিদগণ। জানা যায় যে, এতে বেশ কিছু ক্রুসেডার সৈন্য হতাহত হলে তারা ময়দান ছেড়ে পলায়ন করে। এসময় মুজাহিদগণ একটি সাঁজোয়া যান গনিমত লাভ করেন।

সোমালিয়া | মুজাহিদদের হামলায় ১৪ এরও অধিক মুরতাদ সৈন্য হতাহত

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন