মালি | আল-কায়েদার হামলায় জাতিসংঘের ৪ সৈন্য নিহত, আহত আরো ২

0
693
মালি | আল-কায়েদার হামলায় জাতিসংঘের ৪ সৈন্য নিহত, আহত আরো ২

আফ্রিকার পশ্চিমাঞ্চলীয় দেশ মালির পূর্বে কিদাল অঞ্চলে কুফফার জাতিসংঘের প্রজেক্ট MINUSMA এর একটি ঘাঁটিতে অতর্কিত হামলা চালিয়েছেন আল কায়েদার শাখা জামায়াত নুসরাত আল ইসলাম ওয়াল মুসলিমীন এর জানবায মুজাহিদীন। এতে ৪ ক্রুসেডার সৈন্য নিহত এবং অপর ২ সৈন্য আহত হয়েছে।

আঞ্চলিক বিশ্লেষক ও সাংবাদিকদের রিপোর্ট ঘেঁটে জানা যায়, মালির কিদাল অঞ্চলের এগুয়েলহক গ্রামে অবস্থিত ক্রুসেডার জাতিসংঘের একটি সুরক্ষিত ঘাঁটিতে হামলা চালিয়েছে আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের জানবায মুজাহিদিন।

সূত্র থেকে জানা যায়, গত ২ এপ্রিল শুক্রবার সকালে ভারী অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়েন অল্প কয়েকজন ইনগিমাসী মুজাহিদ। তাদের আক্রমণ সুপরিকল্পিত হওয়ায় ভারী যুদ্ধসরঞ্জাম নিয়েও ক্ষতির মুখে পড়ে কুফফার সংঘের কথিত শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা। এতে কুফ্ফার জোটের ৪ সেনা ঘটনাস্থলেই মারা যায় এবং আরো ২ সেনা আহত হয়।

বীরত্বপূর্ণ এই আক্রমণ ফ্রান্স ও জাতিসংঘের বিরুদ্ধে জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীনের রণদক্ষতা ও পরিকল্পনার সুচারুতাকে নির্দেশ করে। আলহামদুলিল্লাহ্, মুজাহিদদের এরূপ গেরিলা আক্রমণ ক্রমেই এই অঞ্চলে ক্রুসেডার ফ্রান্সের কর্তৃত্ব হ্রাস করতে বড় ভূমিকা রাখছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তান | মুরতাদ বাহিনীর গাড়িতে পাক-তালেবানের হামলা, গাড়ি ধ্বংস ও ৩ সেনা নিহত
পরবর্তী নিবন্ধমালি | মাকে হত্যার পর ৩ বছরের কন্যা শিশুকেও রক্তাত করল ক্রুসেডার ফ্রান্স