ফিলিস্তিন | আমি যদি চুরি না করি অন্য কেউতো চুরি করবেই

2
559
ফিলিস্তিন | আমি যদি চুরি না করি অন্য কেউতো চুরি করবেই

রাষ্ট্রীয়ভাবে ফিলিস্তিনি ভূমি দখলের পর এবার ব্যাক্তি পর্যায়েও শুরু হয়েছে ফিলিস্তিনি জমি দখল। এরই ধারাবাহিকতায় দখলকৃত জেরুজালেমের এক ফিলিস্তিনির বাড়ির দখল নিয়েছে এক ইহুদি দখলদার।

ডকুমেন্টিং অপরেশন এগিনেস্ট মুসলিম (DOAM) এর এক ভিডিও পোস্টে দেখা যায়, এক ফিলিস্তিনি মহিলার বাড়ির দখল নিয়ে বাড়িতে দাঁড়িয়ে আছে এক মধ্য বয়স্ক ইহুদি।

বাড়িতে এসে এ দৃশ্য দেখে অবাক ফিলিস্তিনি মহিলা ও তার পরিবার। দখলদার ইহুদির সাথে বাদানুবাদের এক পর্যায়ে ফিলিস্তিনি মহিলা বলল, ‘তুমি জান এটি আমার বাড়ি, এটি তোমার বাড়ি নয়!’ দখলদার ইহুদি অবাক করা উত্তর দিয়ে বলল, ‘হাঁ, আমি জানি এটি তোমার বাড়ি, আমি যদি এটি চুরি না করি তবে অন্য কেউতো এটি চুরি করবেই’!

উল্লেখ্য যে, অধিকৃত জেরুজালেমে ফিলিস্তিনিদের নানাভাবে নির্যাতন করছে দখলদার ইসরায়েল। ফিলিস্তিনিদের বাড়ি-ঘর ঘুড়িয়ে দেয়া, ফসলি জমি দখল, গাছপালা উপড়ে ফেলাসহ ফিলিস্তিনিদের বাড়ি-ঘর থেকে চুরি করা এখন নিত্যনৈমিত্তিক ঘটনা।

একই দিনে বার্তা সংস্থা DOAM আরও একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে। যেখানে দেখা যায় এক ফিলিস্তিনির বাড়িতে ইসরায়েলি ইহুদিরা চুরি করতে এসেছে প্রকাশ্য দিবালোকে। এসব ইহুদিদের প্রহরায় রয়েছে ইসরায়েলি সেনাবাহিনী।

ভিডিওতে দেখা যায় চুরি শেষে ইহুদিরা বাড়ির ছাঁদে দাঁড়িয়ে আছে। অন্যদিকে অসহায় ফিলিস্তিনি মহিলা নিজ বাড়ির গেইটে দাঁড়িয়ে চুরি করা দৃশ্য দেখছেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন