মদিনার প্রবেশপথ থেকে সরানো হচ্ছে “শুধুমাত্র মুসলিমদের জন্য” ব্যবহৃত নির্দেশনা

1
1176
মদিনার প্রবেশপথ থেকে সারানো হচ্ছে “শুধুমাত্র মুসলিমদের জন্য” ব্যবহৃত নির্দেশনা

সৌদিআরবের ত্বাগুত প্রিন্স সালমান প্রশাসন ইসলামের দ্বিতীয় পবিত্র নগরী মদীনার মসজিদে নববীর প্রবেশপথ থেকে “শুধুমাত্র মুসলিমদের জন্য”- সংবলিত নির্দেশনা সরিয়ে ফেলেছে।

সোশ্যাল মিডিয়ায় টুইট করা প্রিন্স সালমানের দায়িত্বশীলদের স্ট্যাটাসে দেখা যায়, মদীনার একটি প্রবেশ পথে “শুধুমাত্র মুসলিমদের জন্য”- লেখাটির স্থলে ” হারাম এরিয়া/ পবিত্র স্থান”- লেখা নির্দেশনা, যা দ্রুতই মুসলিমদের নজরে আসে ও নিন্দার ঝড় তোলে।

সৌদি নাগরিকরা ধারণা করছেন, অমুসলিমদের জন্য পবিত্র নগরীসমূহে প্রবেশের নিষেধাজ্ঞা সম্বলিত কঠোর নির্দেশনা সরিয়ে ফেলার অর্থ এখন এটাই দাড়াচ্ছে যে, সাহাবাদের যোগ থেকে অমুসলিমদের পবিত্র নগরীর কাছাকাছি যাওয়ার নিষেধাজ্ঞা বুঝি এবার বিচ্যুতি ঘটতে চলছে। পূর্বে মদীনার মসজিদে নববীসহ পবিত্র স্থানগুলোতে প্রবেশে শুধুমাত্র মুসলিমদের জন্যই অনুমোদিত ছিলো।

প্রিন্স মুহাম্মাদ বিন সালমান তার কাঙ্ক্ষিত “ভিশন-২০৩০” বাস্তবায়নে নানামুখী পদক্ষেপ হাতে নিয়েছে।

ত্বাগুত সৌদি প্রশাসন, জ্বালানি তেল রপ্তানি নির্ভর অর্থনীতি থেকে বেরিয়ে বিকল্প অশ্লীল পর্যটন কেন্দ্র, হারাম খেলা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং শিল্প বিকাশের আড়ালে মুসলিমদের অর্থনীতিকে ভেঙে দিতে এবং পশ্চিমাদের পশুসভ্যতাকে জাজিরাতুল আরবে ছড়িয়ে দিতে বিভিন্ন প্রকল্প হাতে নিয়য়েছে।

আর তাই সৌদিআরবকে জনপ্রিয় পর্যটন স্থান বানাতে বিভিন্ন সংষ্কৃতি, জাতি-বৈশিষ্ট্যের লোকদের সে টার্গেট করছে।

বলা বাহুল্য, ত্বাগুত প্রিন্স মুহাম্মাদ বিন সালমান তার হটকারি সিদ্ধান্ত ও বিভিন্ন ইসলাম বিরুধী নেতিবাচক কর্মের দরুন দেশে-বিদেশে মুসলিম উম্মাহর কাছে ব্যপকহারে সমালোচিত হয়ে আসছে।

IMG-20210509-155158
IMG-20210509-155155

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন