শাম | মুজাহিদদের রকেট হামলায় ১২ তুর্কি সৈন্য নিহত

0
631
শাম | মুজাহিদদের রকেট হামলায় ১২ তুর্কি সৈন্য নিহত

সিরিয়ার উত্তর ইদলিবে দখলদার তুর্কি সশস্ত্র বাহিনীর (টিএসকে) সামরিক কাফেলায় ২টি অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। যার একটিতেই ১২ সৈন্য হতাহত হয়েছে।

স্থানীয় সূত্রে প্রাপ্ত তথ্য অনুসারে, গত ১১ মে সিরিয়ার উত্তর ইদলিব সিটির কেফার লুসিন সড়ক অতিক্রমকালে দখলদার তুর্কি সামরিক বাহিনীর একটি কনভয় মুজাহিদদের আক্রমণের শিকারে পরিণত হয়েছিল। সূত্র জানায়, মুজাহিদগণ সেক্যূলার তুর্কি বাহিনীর সামরিক কনভয়টি লক্ষ্য করে কয়েকটি রকেট হামলা চালিয়েছেন। এতে তুর্কি বাহিনীর কয়েকটি সাঁজোয়া যান ধ্বংস এবং ১২ এরও বেশি সৈন্য হতাহত হয়েছে।

তবে এই হামলার বিষয়ে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে যে, হামলায় তাদের ১ সৈন্য নিহত এবং আরো ৪ সৈন্য আহত হয়েছে। হামলায় আহত সৈন্যদের দ্রুত হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

সেক্যূলার তুর্কি বাহিনীর উপর এখন পর্যন্ত বেশ কয়েকটি হামলা পরিচালনার জন্য পরিচিত ‘আনসার আবু বকর সিদ্দিক’ বিগ্রেডের মুজাহিদগণ এই হামলার দায় স্বীকার করেছেন।

একইদিন উত্তর ইদলিবে সেক্যূলার তুর্কি বাহিনীর উপর আরো একটি হামলা চালিয়েছেন ‘শাইখ মারওয়ান হাদিদ’ গ্রুপ। এতে দখলদার তুর্কি বাহিনীর একটি সাঁজোয়া যান ধ্বংস এবং কতক সৈন্য হতাহত হয়েছে।

IMG-20210513-001423-573

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন