খোরাসান | তালিবানের কাছে আত্মসমর্পণ করল কাবুল প্রশাসনের ১১০ সেনা সদস্য

0
748
খোরাসান | তালিবানের কাছে আত্মসমর্পণ করল কাবুল প্রশাসনের ১১০ সেনা সদস্য

আফগানিস্তানের কান্দাহার, কুন্দুজ ও বাগলান থেকে কাবুল সরকারের সামরিক বাহিনী থেকে পদত্যাগ করে তালিবানদের কাছে আত্মসমর্পণ করেছে ১১০ সেনা ও পুলিশ সদস্য।

তালিবান এক বিবৃতিতে বলেছে, গত ১২ মে, ৩৮ জন কাবুল সরকারী সেনা ও পুলিশ সদস্য কান্দাহারের শাওয়ালিকোট, ঝারি, আরঘান্দাব ও পাঞ্জওয়াই জেলায় তালিবানদের দাওয়াহ্ কমিশনের কাছে আত্মসমর্পণ করেছে। তালিবান জানিয়েছে, তাদের স্থানীয় কর্তৃপক্ষের প্রচেষ্টার মাধ্যমে, এসব সৈন্যরা বাস্তবতা উপলব্ধি করতে পেরে এবং আমীরুল-মু’মিনিনের সাধারণ ক্ষমার আওতায় ইমারতে ইসলামিয়ার তালিবান মুজাহিদিনদের সাথে যোগ দিয়েছে। তালিবানে যোগদানকারী সেনারা এই প্রতিশ্রুতি ব্যক্ত করেছে যে, তারা পুতুল শাসন ব্যবস্থায় আর ফিরে আসবেন না এবং নিজেদের যোগ্যতা ও সমর্থের পুরোটা দিয়ে তারা মুজাহিদিনদের সহযোগিতা করবেন।

তালেবান মুখপাত্র জাবিহুল্লাহক মুজাহিদও তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন যে, গতকাল বাগলান প্রদেশ থেকেও ৩২ জন কাবুল সরকারী সেনা মুজাহিদদের কাছে আত্মসমর্পণ করেছে।

এমনিভাবে কুন্দুজ প্রদেশের ইমাম সাহেব জেলা থেকেও, কাবুল প্রশাসনের ৪০ জন সৈন্য ও পুলিশ সদস্য তাদের সামরিক পদ থেকে পদত্যাগ করেছে। এসময় তারা সত্য উপলব্ধি করে তালিবান মুজাহিদদের সাথে যোগ দিয়েছেন। এসময় তালিবানদের দাওয়াহ ও দিক-নির্দেশিকা বিভাগের কর্মকর্তারা তাদের স্বাগত জানিয়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন