খোরাসান | মুজাহিদদের হামলায় ৪২ মুরতাদ সৈন্য নিহত, ৩টি ট্যাঙ্ক ধ্বংস

0
1648
খোরাসান | মুজাহিদদের হামলায় ৪২ মুরতাদ সৈন্য নিহত, ৩টি ট্যাঙ্ক ধ্বংস

আফগানিস্তানের জাউজান, পাকতিয়া, বাগলান ও নানগারহারে মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে বীরত্বপূর্ণ কয়েকটি সফল অভিযান চালিয়েছেন তালিবান মুজাহিদিন। এতে ৪২ এরও বেশি মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, আজ ২৩ মে রবিবার, তালিবান মুজাহিদীনরা বাগলান প্রদেশের পুল-এ-খামরি জেলার নিয়াজুল্লাহ এলাকায় মুরতাদ কাবুল প্রশাসনের ভাড়াটে সেনাবাহিনীর বিরুদ্ধে একটি বীরত্বপূর্ণ অভিযান চালিয়েছেন। এসময় মুজাহিদগণ মুরতাদ বাহিনীর সমস্ত কমান্ডার ও সেনা সদস্যকে হত্যা করেন।

এছাড়াও, মুজাহিদীনরা আজ ভোরে গুজারগাহ নূর জেলায় মুরতাদ বাহিনীর উপর আরো একটি সফল হামলা চালান। এসময় মুজাহিদগণ ১৮ ভাড়াটে সৈন্যকে হত্যা এবং আরো ৩ সৈন্যকে গুরুতর আহত করেন। এছাড়াও মুজাহিদগণ ৬টি 16-মিমি রাইফেল, একটি রকেট লঞ্চার এবং অন্যান্য গোলাবারুদ গনিমত লাভ করেন।

এমনিভাবে আজ দুপুর ১১ টায় জাউজান প্রদেশের আকচা জেলায় ‘পোস্ট-ডিভিশন’ নামক ভাড়াটে বাহিনীর উপর মুজাহিদিনরা একটি সশস্ত্র আক্রমণ চালিয়েছেন। মুজাহিদদের এই আক্রমণে শত্রু বাহিনীর ২ টি ট্যাঙ্ক, ৮ ভাড়াটে সৈন্য নিহত এবং আরো ৬ মুরতাদ সৈন্য আহত হয়। এছাড়াও মুজাহিদীনরা প্রচুর গোলাবারুদ গনিমত লাভ করেছেন।

এদিকে বিকেলে মুজাহিদিনরা পাকতিয়া প্রদেশের ইব্রাহিম খেল এলাকায় মুরতাদ বাহিনীর একটি চেকপোস্টে ড্রোন হামলা চালান, এতে এক সৈন্য নিহত এবং আরো কতক সৈন্য আহত হয়েছে। এমনিভাবে বেলা ১১ টা ৫০ মিনিটে, পাটান জেলার রহিমুদ্দিন ঘুন্দি এলাকায় মুরতাদ বাহিনীর অবস্থানে আরো একটি ড্রোন হামলা চালান মুজাহিদগণ। এতে ২ কমান্ডারসহ কতক সৈন্য হতাহত হয়।

জুরমাত জেলার খাওয়াজাগান এলাকায় মুরতাদ সেনাবাহিনীর উপর হামলা চালিয়ে (এএনএ) একটি ট্যাঙ্ক ধ্বংস করেন মুজাহিদগণ, এতে ৩ মুরতাদ সেনা নিহত ও ২ সৈন্য আহত হয়।

অপরদিকে গতকাল রাত ২ টা নাগাদ মুজাহিদিনরা নানগারহার প্রদেশের জোকান তালাশি এলাকায় ভাড়াটে সেনা চৌকিতে হামলা চালিয়ে ২ সৈন্যকে হত্যা এবং অপর এক সেনাকে গুরুতর আহত করেন।এছাড়াও, হাজী দাউদ এলাকায় মুরতাদ ভাড়াটে সৈন্যদের উপর তালিবান মুজাহিদদের অন্য হামলায় আরো ৬ ভাড়াটে সৈন্য নিহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমালি । আল-কায়েদার হামলায় ৬ মুরতাদ সদস্য নিহত, প্রচুর গণিমত লাভ
পরবর্তী নিবন্ধপুলিশের পাহারায় মসজিদুল আকসায় ইহুদিদের প্রবেশ