সোমালিয়া | আল-কায়েদার হামলায় ১৮ মুরতাদ সৈন্য নিহত

0
1176
সোমালিয়া | আল-কায়েদার হামলায় ১৮ মুরতাদ সৈন্য নিহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দেশটির মুরতাদ বাহিনীর উপর পৃথক ৩টি হামলা চালিয়েছেন শাবাব মুজাহিদিন। এতে ১০ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৮ সৈন্য আহত হয়েছিল।

রিপোর্ট অনুযায়ী, গত ২৬ মে বুধবার বিকাল বেলা, দক্ষিণ সোমালিয়ার কেন্দ্রীয় শাবেলি রাজ্যের রাজি-আইলি জেলার জাওহার শহরের মধ্যবর্তী রাস্তায় মুরতাদ সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ জেনারেল “তারা ইউসুফ রাঘি “কে লক্ষ্য করে দু’টি বোমা বিস্ফোরণ ঘটিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যার ফলে কমান্ডার-ইন-চিফের দেহরক্ষীদের মধ্যে থেকে ২ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৪ এরও বেশি সৈন্য আহত হয়েছিল।

একই দিনে উক্ত এলাকায় হারাকাতুশ শাবাব মুজাহিদদের দ্বারা পরিচালিত আরেকটি হামলার ফলাফর উপরেরটির সাথে মিলে যায়। কেননা হারাকাতুশ শাবাব মুজাহিদদের দ্বিতীয় হামলাটিতেও সোমালিয় ২ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৪ মুরতাদ সৈন্য আহত হয়েছিল।

এমনিভাবে মধ্য সোমালিয়ার জালাজদুদ রাজ্যের তুষমারিব শহরের মধ্যবর্তী রাস্তায় সোমালিয় মুরতাদ বাহিনীর একটি সামরিক বাফেলায় সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে সোমালীয় ৬ মুরতাদ সরকারী মিলিশিয়া সদস্য নিহত হয়েছে এবং তারা যে গাড়িতে যাত্রা করছিল সে গাড়িটি ধ্বংস করা হয়। এছাড়াও মুজাহিদগণ অভিযান শেষে ৪ টি মেশিনগান গনিমত পেয়েছেন।

সোমালিয়া | আল-কায়েদার হামলায় ১৮ মুরতাদ সৈন্য নিহত

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন