খোরাসান | তালিবানে যোগদিল ১৫৯ কাবুল সৈন্য, চলছে তীব্র লড়াই

1
971
খোরাসান | তালিবানে যোগদিল ১৫৯ কাবুল সৈন্য, চলছে তীব্র লড়াই

আফগানিস্তানের বিভিন্ন জেলা কেন্দ্রে হামলা জারি রেখেছেন তালিবান মুজাহিদিন। এরই মধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ১৫৯ এরও বেশি কাবুল সৈন্য তালিবান মুজাহিদদের কাছে আত্মসমর্পন করেছে।

রিপোর্ট অনুযায়ী, গত ২৭ মে বৃহস্পতিবার, পাকতিয়া প্রদেশের পাটান জেলা থেকে ৫ কাবুল সৈন্য নিজেদের ভুল বুঝতে পেরে তালেবানে যোগ দিয়েছে।

একইভাবে প্রদেশটির চামকানি জেলা থেকে ২ জন ও জাজি আরয়ুব জেলা থেকে আরো ১ সৈন্য নিজেদের সংশোধন করে ইসলামি ইমারতে আফগানিস্তানের পতাকাতলে শামিল হয়েছে।

এমনিভাবে উত্তরাঞ্চলীয় কুন্দুজ প্রদেশের গুল টিপা জেলা থেকেও ১ পুতুল সেনা নিজের ভুল বুঝতে পেরে তালেবানে যোগ দিয়েছে।

এদিকে লাঘমান প্রদেশে এখনো মুরতাদ বাহিনীর বিরুদ্ধে তীব্র অভিযান চালাচ্ছেন তালিবান মুজাহিদিন। যার ধারাবাহিতায় রাজধানীতে মুজাহিদদের একটি সফল হামলায় শত্রু বাহিনীর বৈঠক ব্যহত হয়।

এতে লাঘমান প্রদেশে মুরতাদ কাবুল বাহিনীর ৯ টি সামরিক ইউনিট বিপর্যস্ত হয়ে পড়েছে। এছাড়াও প্রাদেশিক কেন্দ্র থেকে ১৫০ কাবুল সৈন্য মুজাহিদদের নিকট আত্মসমর্পণ করেছে।

এছাড়াও তালিবান মুজাহিদিন ১২ টি ট্যাঙ্ক, ২ টি সামরিক যান, ১টি ভারি ট্যাঙ্ক বিধ্বংসী মেশিনগান, ২টি রেঞ্জার গাড়ি, ১টি এসপিজি-৯, ১১০টি এম-14 রাইফেল, ১৫ টি এম-69 পিকেভি, ১৫ টি এম-60 পিকেভি, ১২টি রকেট, ৬টি মর্টার, ৩টি গেরিলা মর্টার, ২টি মাঝারি মর্টার, ৬টি ড্রজকভস। ৩টি রাশিয়ান পিকেভি, ২টি রাশিয়ান রকেট লঞ্চ, ২০টি বড় রেডিও, ৩টি ছোট রেডিও, ৮০০টি এম-14 শ্যাজোরস, ৩০টি জামার, ৪টি মোটর সাইকেল, ১৫০টি রকেট লঞ্চার, ২০০টি মর্টার শেল, কয়েক হাজার এম-১4 এবং রকেট চালিত গ্রেনেড। ৩৫টি এসপিজি-9, ১০০টি গ্রেনেড এবং আরও অনেক অস্ত্র মুজাহিদগণ গনিমত লাভ করেছেন।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধখোরাসান | কাবুল প্রশাসন থেকে ৫৬ সেনা তালিবানে যোগদান
পরবর্তী নিবন্ধসদলবলে মাসজিদুল আক্বসায় প্রবেশ করলো অভিশপ্ত ইহুদীরা