মালি | আল-কায়েদার হামলায় ৩ স্থানীয় সন্ত্রাসী নিহত, অনেক গণীমত লাভ

2
437
মালি |  আল-কায়েদার হামলায় ৩ স্থানীয় সন্ত্রাসী নিহত, অনেক গণীমত লাভ

আফ্রিকার দেশ মালিতে স্থানীয় সন্ত্রাসবাদী মিলিশিয়াদে অবস্থানে একটি সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা মুজাহিদিন। এতে সন্ত্রাসী বাহিনীর ৩ সদস্য নিহত এবং মুজাহিদগণ অনেক গনিমত লাভ করেছেন।

রিপোর্ট অনুযায়ী, মোপ্তি রাজ্যের ‘কোরো’ নামক গ্রামে স্থানীয় সন্ত্রাসী বাহিনী ‘দান না আমবাসাগোউ’ এর অবস্থানে তীব্র হামলা চালিয়েছেন আল-কায়েদার শাখা জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন (JNIM) এর জানবায মুজাহিদিন।

বিভিন্ন প্রতিবেদন হতে জানা যায়, গত ২৮ মে শুক্রবার, কোরো নামক গ্রামে সন্ত্রাসবাদীদের অবস্থানে আক্রমণ করেন JNIM এর মুজাহিদিনরা। এসময় তাদের অন্তত ৩ সদস্যকে হত্যা করেন আল-কায়েদা মুজাহিদিন। এসময় সন্ত্রাসীদের কাছে থাকা প্রচুর সংখ্যাক একে-প্যাটার্নের ও মোসিন-নাগান্ট মডেলের রাইফেল ও গুলি জব্দ করেন মমুজাহিদগণ।

উল্লেখ্য, দান-না-আমবাসাগোউ হলো স্থানীয় ‘দোগোন’ গোত্রভিত্তিক সশস্ত্র সন্ত্রাসী দল। এরা বিগত কয়েক বছর যাবত অন্যান্য গোত্রের মানুষদের উপর যুলুম, লুটতরাজ ও খুন-খারাবি করে আসছে। এজন্যই বাধ্য হয়ে আল-কায়েদা মুজাহিদিন মালিতে বিশেষ করে তাদের নিয়ন্ত্রিত অঞ্চলে শান্তি রক্ষার্থে এসব সন্ত্রাসবাদী গ্রুপগুলোর উপর প্রায়ই আক্রমণ করে থাকেন।

 

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন