সোমালিয়া | পরপর আল-কায়েদার ৪টি বীরত্বপূর্ণ হামলা, হতাহত অনেক সৈন্য

1
809
সোমালিয়া | পরপর আল-কায়েদার ৪টি বীরত্বপূর্ণ হামলা, হতাহত অনেক সৈন্য

সোমালিয়ার মোগাদিশু, শাবেলী সুফলা এবং জুবা অঞ্চলে আল-কায়েদা মুজাহিদদের পৃথক পৃথক হামলায় উচ্চ পদস্থ সামরিক অফিসার সহ অনেকে মুরতাদ সৈন্য হতাহত হয়েছে।

এরমধ্যে রাজধানী মোগাদিশুর সিবিয়ানো এলাকায় মুজাহিদীনদের হামলায় এক সেনা অফিসার নিহত হয়েছে। সে সোমালি পদাতিক সেনাদলের কমান্ডার, জেনারেল হুসেইন হোশ এর গাড়ি চালক বা ড্রাইভার ছিল বলে জানা গেছে।

মোগাদিশুর জাযিরা এলাকায় হারাকাতুশ শাবাব মুজাহিদদের অপর একটি হামলায় মুরতাদ সরকারি বাহিনীর ২ সেনা নিহত ও আরো কিছু সৈন্য আহত হয়েছে। হামলার শিকার সৈন্যরা একটি স্থানে একত্রিত হলে আগে থেকে লুকিয়ে রাখা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটান মুজাহিদীনরা, যার ফলে হতাহতের এই ঘটনা ঘটে।

এদিকে শাবেলী সুফলা রাজ্যের বুলুমেরির শহরে ক্রুসেডার উগান্ডান সেনা এবং সোমালি মুরতাদ সেনাদের অবস্থানে এ্যামবুশ হামলা চালান মুজাহিদগণ, এতে বেশ কিছু সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

এমনিভাবে জুবা রাজ্যের বারসানজোনি এলাকায় সরকারি বাহিনীর সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এই হামলায় মুরতাদ বাহিনীর কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি। তবে অনেক সময় মুজাহিদীনরা মুর‍তাদ বাহিনীকে চাপে রাখতে খুব ছোটো পরিসরের হামলা চালিয়ে থাকেন, যেগুলোতে ক্ষয়ক্ষতির কথা গুরুত্ব দিয়ে বিবেচনা করা হয় না।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসোমালিয়া | ক্রুসেডার কেনিয়ান সেনাদের বিমান হামলায় ৫ শিশু ও মায়ের মৃত্যু
পরবর্তী নিবন্ধখোরাসান | বদখশানে ৭ শত্রু চৌকিসহ বিস্তীর্ণ এলাকা নিয়ন্ত্রণে নিল তালিবান