মরক্কোর সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করল সন্ত্রাসী ইসরায়েল

2
765
মরক্কোর সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করল সন্ত্রাসী ইসরায়েল

দখলদার সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েলের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করেছে গাদ্দার মরক্কো। মরক্কোর সঙ্গে ইসরায়েলের সম্পর্ক স্বাভাবিক হওয়ার সাত মাস পর গতকাল রবিবার (২৫ জুলাই) দেশ দুটির মধ্যে সরাসরি ফ্লাইট চলাচল শুরু হয়। গতকাল রোববার ইসরায়েলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্ট তাদের এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে।

জেরুজালেম পোস্ট জানায়, এল আল এবং ইসরায়েল উভয়ই রবিবার একটি অনুষ্ঠানের মাধ্যমে মারাকেশে প্রথম ফ্লাইট চালু করে।

এর আগে, গত ডিসেম্বরে চুক্তির পর জেরুজালেম ও রাবাত সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয়। সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং সুদানের সঙ্গেও একই ধরনের চুক্তি হয়।
গত বছরের ২২ ডিসেম্বর আমেরিকার তৎকালীন জ্যেষ্ঠ উপদেষ্টা সন্ত্রাসী জ্যারেড কুশনারের নেতৃত্বে আমেরিকান ও ইসরায়েলি প্রতিনিধিদল নিয়ে দুই দেশের মধ্যে প্রথমবারের মতো ফ্লাইট চালু হয়েছিল। গতকাল রোববার যাত্রী নিয়ে স্বাভাবিক বাণিজ্যিক ফ্লাইট চালু হলো।

ইসরায়েলের ফ্লাইটটি সকাল ৮টা ১৫ মিনিটে ইসরায়েল ছেড়ে যায়। অন্যদিকে এল আল ফ্লাইটটি সকাল ১১টা ২০ মিনিটে যাত্রা করে। এটি মরোক্কোর পতাকা এবং কার্পেট দিয়ে সাজানো ছিল। এখন থেকে দখলদার ইসারায়েল প্রতি সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

উল্লেখ্য, মরক্কোর পাশাপাশি সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং সুদানও গাদ্দারের তালিকায় নাম লিখিয়ে চুক্তি করেছে জারজ রাষ্ট্র ইসরায়েলের সাতে।

সূত্র: আরব নিউজ

2 মন্তব্যসমূহ

  1. এই সমস্ত গাদ্দারদের কারণে আজ মুসলমানদের অবস্থান এত নিম্ন মুখি হয়েছে আলহামদুলিল্লাহ আমি বদর বিন মুগিরাহ সালাউদ্দিন আয়ূবির এবং আর কিছু ইতিহাস পড়েছি এই সকল ইতিহাসে দেখেছি এ সমস্ত গাদ্দারদের কারণে মুসলমানদের যে পরিমাণ খতি হয়েছে আর কোন জাতির দ্বারা এত খতি হয় নাই তাই আমার আকুল আবেদন এ সমস্ত গাদ্দারদেকে যেন আগে সায়েস্তা করা হয় অনেক দুঃখের বিষয় আমি গনাহগারের এখনো ভাগ্যা জুটেনি এ সমস্ত নেক কাজে অংশ গ্রহণ করার জানি না কবে বা কখন সুযোগ হবে তবে দোয়া করি আল্লাহ যেন সকল মুজাহিদ ভাইদের কে আল্লাহ তায়ালা এই মিসনের উপর অটল অবিচল থাকার তাওফিক দান করেন এবং তাদের নেক হায়াত দান করেন

  2. প্রিয় ইমাদুদ্দীন ভাই, আল্লাহ তা’আলা আপনাকে অবশ্যই পথ প্রদর্শন করবেন। আপনি আল্লাহর কাছে আকুতি নিয়ে দোয়া করুন। আমরাও দোয়া করছি যেন আল্লাহ তা’আলা আপনাকে এই কাফেলায় শামিল করে নেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন