পাকিস্তান | মুরতাদ সেনাদের উপর টিটিপির দুর্দান্ত হামলা, নিহত ৭, আহত কতক সেনা

1
830
পাকিস্তান | মুরতাদ সেনাদের উপর টিটিপির দুর্দান্ত হামলা, নিহত ৭, আহত কতক সেনা

পাকিস্তানের বাজোর ও দক্ষিণ ওয়াজিরিস্তানে দেশটির মুরতাদ বাহিনীর ওপর পৃথক হামলা চালিয়েছেন টিটিপির জানবায মুজাহিদগণ। এতে ৭ সেনা নিহত এবং আরও বেশ কিছু সেনা আহত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানের লাদা সীমান্তে মুরতান বাহিনীর একটি সামরিক যান টার্গেট করে রিমোট নিয়ন্ত্রিত বোমা দ্বারা আঘাত হানেন মুজাহিদগণ। হামলাটি এমন সময় চালানো হয়েছিল, যখন সামরিক যানটি এফসি ফোর্ট (সামরিক ঘাঁটি) থেকে বেরিয়ে যাচ্ছিল।

আজ ৫ আগস্ট বৃহস্পতিবার, মুজাহিদিন কর্তৃক পরিচালিত উকাত
বোমা বিস্ফোরণে কমপক্ষে পাঁচ মুরতাদ সেনা নিহত এবং আরও বেশ কিছু মুরতাদ সেনা আহত হয়। এসময় মুজাহিদদের হামলার শিকারে পরিণত হওয়া সামরিক যানটিও সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়।

অপরদিকে গত বুধবার, বাজোর এজেন্সির আল-মাজোটুপ সীমান্ত এলাকায় পাকিস্তান মুরতাদ সেনাবাহিনীর একটি চৌকিতে অবস্থানরত এক সামরিক কর্মকর্তাকে টার্গেট করে স্নাইপার হামলা চালান মুজাহিদগণ। এতে উক্ত সেনা সদস্য ঘটনাস্থলেই প্রাণ হারায়।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) কেন্দ্রীয় মুখপাত্র- মোহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ উভয় হামলার দায় স্বীকার করেছেন। তিনি আরও যোগ করেছেন যে, গত ২৮ জুলাই মুুজাহিদগণ বাজোর এজেন্সির চামারকান্দ এলাকায় অনুরূপ আরও একটি স্নাইপার হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যাতে আরও এক সেনা কর্মকর্তা নিহত হয়।

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন