সোমালিয়া | আশ-শাবাবের পৃথক হামলায় ডজনখানেক মুরতাদ সেনা হতাহত

0
716
সোমালিয়া | আশ-শাবাবের পৃথক হামলায় ডজনখানেক মুরতাদ সেনা হতাহত

সোমালিয়ার রাজধানী মোগাদিশু, বে-বুকুল, শাবেলী সুফলা ও যুবা রাজ্যসমূহে দেশটির মুরতাদ ও দখলদার কেনিয়ান ক্রুসেডার বাহিনীর উপর একাধিক সফল হামলা চালিয়েছেন আশ-শাবাব মুজাহিদগণ।

শাহাদাহ্ নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে, সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধ একটি সফল অভিযান পরিচালনা করেছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। গত ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় পরিচালিত উক্ত হামলায় দেশটির গোয়েন্দা ও নিরাপত্তা পরিষদের একজন উচ্চপদস্থ কর্মকর্তাসহ সোমালি মুরতাদ বাহিনীর ৪ সদস্যকে হত্যা করেন শাবাব মুজাহিদিন।

একইদিন রাজধানীর কানশাদারি এবং বে-বুকুল রাজ্যের বাইদাওয়ে শহরে পৃথক হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যাতে আরও বেশ কিছু সেনা হতাহত হয়।

একইভাবে সোমালিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্যগুলোর জানালী, হদর, হুজিংকো এবং ব্রুল শহরে অবস্থিত ক্রুসেডার কেনিয়ান বাহিনী ও সোমালিয় মুরতাদ বাহিনীর একাধিক সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। ফলশ্রুতিতে বেশ কয়েকটি সামরিক ঘাঁটি ক্ষতিগ্রস্থ এবং অনেক সৈন্য হতাহত হয়েছে।

উল্লেখ্য যে, হারাকাতুশ শাবাবের এসব ধারাবাহিক হামলার ফলে পশ্চিমা সমর্থিত মুরতাদ সরকার পতনের ধারপ্রান্তে এসে উপনীত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন