পাকিস্তান | মুরতাদ বাহিনীর উপর পাক-তালিবানের জোড়া হামলা, হতাহত অনেক

0
507
পাকিস্তান | মুরতাদ বাহিনীর উপর পাক-তালিবানের জোড়া হামলা, হতাহত অনেক

পাকিস্তানের খাইবার ও ওয়াজিরিস্তানে দেশটির মুরতাদ বাহিনী ও টিটিপির মুজাহিদদের মাঝে ২টি তীব্র হামলা সংঘটিত হয়েছে। এতে উভয় বাহিনীতে হতাহতের ঘটনাও ঘটেছে।

সূত্র অনুযায়ী, গত ১৭ সেপ্টেম্বর শুক্রবার, পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া অঞ্চলের লোয়ার দির জেলার বাঁনশাহী এলাকায় একটি সফল বোমা হামলা চালিয়েছেন তেহরিক-ই-তালিবানের মুজাহিদগণ। হামলাটি মুরতদা এফসি বাহিনীর একটি গাড়ি লক্ষ্য করে চালানো হয়। যার ফলে গাড়িটি ধ্বংস এবং তাতে থাকা সমস্ত এফসি কর্মী নিহত ও আহত হয়।

একইদিন, উত্তর ওয়াজিরিস্তানের রাজমাক সীমান্তে মুরতাদ সেনাবাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) জানবায মুজাহিদদের একটি অবস্থানে ভারী অস্ত্রশস্ত্র নিয়ে অভিযান চালাতে আসে। ফলশ্রুতিতে সেখানে মুজাহিদ ও মুরতাদ বাহিনীর মাঝে তীব্র লড়াই শুরু হয়।

টিটিপির মুখপাত্র- মোহাম্মদ খোরাসানী জানান, উক্ত অভিযানে টিটিপির তীব্র হামলায় মুরতাদ বাহিনীর এক সেনা ক্যাপ্টেন মারাত্মকভাবে আহত হয়। তবে এসময় আমাদের দুই মুজাহিদ সাথী ভাইও শহীদ হন।

এদিকে স্থানীয় একটি সূত্র জানিয়েছে যে, টিটিপির হামলায় আহত হওয়া উক্ত সেনা ক্যাপ্টেনসহ বেশ কিছু মুরতাদ সেনা গুরুতর আহত অবস্থায় হাসপাতালে মারা গেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন