ফিলিস্তিনি মুসলিমদের উপর কয়েকগুণ বেড়েছে অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিদের সংঘবদ্ধ আক্রমণ।

0
1172
ফিলিস্তিনি মুসলিমদের উপর কয়েকগুণ বেড়েছে অবৈধ বসতি স্থাপনকারী ইহুদিদের সংঘবদ্ধ আক্রমণ।

দখলকৃত পশ্চিম তীরে অবৈধভাবে বসতি স্থাপনকারী ইহুদি নাগরিকদের সংঘবদ্ধ আক্রমণের শিকার মুসলিমদের সংখ্যা জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। খোদ ইসরাইলি সংবাদ মাধ্যম ইয়েনেট এ প্রকাশিত সংবাদ হতে জানা যায়, চলতি বছর অক্টোবর পর্যন্তই ফিলিস্তিনি মুসলিমদের উপর ৪১৬টি সংঘবদ্ধ আক্রমণ চালায় ইহুদি নাগরিকরা।

পরিসংখ্যানে দেখা গেছে আগের তুলনায় এ বছর হামলা হয়েছে অনেক বেশি। ২০১৯ সালে হামলা হয়েছিল ৩৬৩টি এবং ২০২০ সালে ৪০৭টি। আর এই বছর শেষ হওয়ার ২ মাস আগেই অতীতের হামলার রেচরদ ছাড়িয়ে গেছে।

বর্বর ইহুদিদের ঐ হামলাগুলোর বেশিরভাগই ঘটেছে দখলকৃত পশ্চিম তীরের হেবরন শহরে। শুধুমাত্র এ শহরেই এ বছর ২০০টি আক্রমণের স্বীকার হয় ফিলিস্তিনিরা। একেকটি হামলায় কয়েক ডজন ইহুদি যুবকদের উপস্থিতি ছিল। সবগুলো হামলার সময় ইসরাইলি সেনাবাহিনীকে ইহুদি যুবকদের নিরাপত্তা দিতে দেখা গেছে।

বেশিরভাগ হামলাতেই দেখা যায়, ইহুদিরা ফিলিস্তিনিদের একা পেয়ে হেনস্থা করছে, ফিলিস্তিনি নাগরিকদের গাড়ি অবরোধ করে ভাঙচুর করা, বাড়ি-ঘরে হামলা ও চুরি করছে, জলপাই বাগান থেকে জলপাই চুরি ও গাছ কেটে দেয়া ছাড়াও ফিলিস্তিনিদের সম্পদ লুটপাট করে আক্রমণকারী ইহুদিরা।

এ সময় ফিলিস্তিনিরা প্রতিরোধ করতে চাইলেই সন্ত্রাসী হামলা চালানোর মিথ্যা অযুহাতে গুলি,গ্রেফতার ও জেল-জরিমানা করা হচ্ছে।

তথ্যসূত্র :
——-
(১) হেবরন শহরে ফিলিস্তিনি বাড়ি ও গাড়িতে আক্রমণের ইউটিউব ভিডিও লিংক –
https://youtu.be/46j7YvtKnl8
(২) ইহুদি যুবক অস্ত্র হাতে গুলি করছে ফিলিস্তিনিদের ইউটিউব ভিডিও লিংক –
https://youtu.be/gkXiR1d3tKg
(৩)ফিলিস্তিনিদের আক্রমণ করার সময় ইহুদি যুবক চিৎকার করে বলছে, আরবরা মরে গেছে। এছাড়াও দেখা যাচ্ছে ইহুদি সেনারা কয়েকজন ফিলিস্তিনিকে নির্মমভাবে গ্রেফতার করেছে, ইউটিউব ভিডিও লিংক-
https://youtu.be/tFaslD7mgN4
(4)মূলসূত্র : Israeli reports: Settlers carried out 416 crimes against native Palestinians in 2021-
– https://bit.ly/3AUp68U

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন