মালিতে ফ্রান্সের গোলাম সেনাদের উপর আল-কায়েদার হামলা, হতাহত ১০ গাদ্দার সেনা

0
641
মালিতে ফ্রান্সের গোলাম সেনাদের উপর আল-কায়েদার হামলা, হতাহত ১০ গাদ্দার সেনা

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দখলাদার ফ্রান্সের গোলাম মালির গাদ্দার সেনাদের উপর ২টি পৃথক হামলার ঘটনা ঘটেছে, যার ফলে গাদ্দার সামরিক বাহিনীর ৭ সেনা নিহত এবং ৩ সেনা আহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, গত ৩০ অক্টোবর মালির মদিনা-সিল্লা শহর ও সেগু শহরে গাদ্দার মালিয়ান (FAMA) সেনাদের উপর দু’টি শক্তিশালী বোমা হামলা চালানো হয়েছে।

যার প্রথমটি চালানো হয়েছে ১১:২১ মিনিটে মদিনা-সিল্লা শহরে। যেখানে গাদ্দার সেনাদের একটি ইউনিটকে টার্গেট করে অতর্কিত হামলা চালানো হয়েছিল। দেশটির গাদ্দার সামরিক বাহিনীর প্রকাশিত তথ্য অনুযায়ী, এই হামলায় তাদের ২ গাদ্দার সেনা নিহত এবং অন্য ৩ সেনা গুরুতর আহত হয়েছে। পরে আহত সেনাদেরকে মুরদিয়াত শহরে চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়।

এই হামলায় কয়েক ঘন্টা পর, অর্থাৎ ঐদিন দুপুর ১:৩০ মিনিটে দেশটির গাদ্দার সেনাদের উপর আরও একটি হামলা চালানো হয়। এবারের হামলাটি চালানো হয় সেগু রাজ্যের নিয়েন্দজেলা এলাকায়। যেখানে গাদ্দার সেনাদের টহলরত একটি পিক-আপ গাড়ি লক্ষ্য করে শক্তিশালী বোমা হামলা চালানো হয়। ফলশ্রুতিতে গাড়ির আরোহী ৫ গাদ্দার সেনা সদস্যেরর সবাই নিহত হয়।

আজ ২ নভেম্বর এই হামলার ২:৫০ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন। ভিডিওটিতে জেএনআইএম কর্তৃক গাদ্দার সেনাদের পিকআপের ধ্বংসাবশেষ ও ঘটনাস্থল পরিদর্শন করার দৃশ্য দেখানো হয়।

ঘটনাস্থলের বিশাল গর্ত আর ধ্বংসাবশেষ এই নির্দেশই করে যে, এটি একটি শক্তিশালী বোমা বিস্ফোরণ ছিল। যার ফলে গাড়িটি ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল। যার প্রতিটি অংশ ঘটনাস্থল থেকে ৪০-২০ মিটার দূরত্বে গিয়ে পড়েছিল।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন