সোমালি সরকারের বিশিষ্ট কর্মকর্তাদের লক্ষ্য করে আশ-শাবাবের শহিদী হামলা

আলী হাসানাত

3
1140
সোমালি সরকারের বিশিষ্ট কর্মকর্তাদের লক্ষ্য করে আশ-শাবাবের শহিদী হামলা

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি সফল শহিদী হামলা চালিয়েছেন ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের একজন ইস্তেশহাদী মুজাহিদ।

দেশটির ক্ষমতার চেয়ারে বসে থাকা পশ্চিমাদের হাতের পুতুল সরকারের বিশিষ্ট কর্মকর্তা ও সামরিক অফিসারদের বহনকারী একটি গাড়িকে লক্ষ্য করে শহীদি হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব এর জানবায মুজাহিদ।

হামলায় গাদ্দার সোমালি সরকারের প্রধান এবং অফিসিয়াল রেডিও সম্প্রচার স্টেশন “রেডিও মোগাদিশু” এর ডিরেক্টর আব্দুল আযিয আফ্রাকা নিহত হয়েছে। সেই সাথে এই হামলায় তার দেহরক্ষী ও বেশ কিছু সৈন্য হতাহত হওয়ারও সম্ভাবনা রয়েছে।

আশ-শাবাবের মিডিয়া উইং শাহাদাহ্ এজেন্সি এ ব্যাপারে একটি অফিসিয়াল বার্তা প্রকাশ করেছে। যেখানে আশ-শাবাবের সামরিক মুখপাত্র শায়েখ আব্দুল আযিয আবু মুস’আব উক্ত বরকতময় হামলার সুসংবাদ দিয়েছেন। বার্তাটিতে তিনি বলেন, মুজাহিদদের হামলায় নিহত হওয়া উক্ত ডিরেক্টর কে আশ-শাবাবের গোয়েন্দা বিভাগের দায়িত্বশিল মুজাহিদগণ কিছুদিন যাবত নজরদারির মধ্যে রেখেছিলেন। সে বেশ কয়েকজন মুজাহিদকে শহীদ করার পেছনে প্রত্যক্ষভাবে জড়িত ছিল। যাদের মাঝে অন্যতম হচ্ছেন- মুজাহিদ হাসান হানাফী (রহিমাহুল্লাহ্)।

ফলশ্রুতিতে তার গাড়িকে লক্ষ্য করে হারাকাতুশ শাবাবের পক্ষ থেকে সফল হামলা চালানো হয় এবং তাকে হত্যার মাধ্যমে মুজাহিদদের রক্তের বদলা নেয়া হয়।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন