সোমালিয়া | আশ-শাবাবের হামলায় অফিসারসহ ২৪ গাদ্দার সৈন্য হতাহত

ত্বহা আলী আদনান

0
1342
সোমালিয়া | আশ-শাবাবের হামলায় অফিসারসহ ২৪ গাদ্দার সৈন্য হতাহত

দক্ষিণ সোমালিয়ার জুবা রাজ্যের দুবালী শহরের নিয়ন্ত্রণ ঘিরে পশ্চিমাদের গোলাম সামরিক বাহিনী ও হারাকাতুশ শাবাবের মাঝে একটি প্রচণ্ড যুদ্ধ শুরু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

হারাকাতুশ শাবাবের সূত্র নিশ্চিত করেছে যে, শুধু গত রবিবারের একদিনের যুদ্ধে শহরটিতে অবস্থিত সোমালিয় সামরিক বাহিনীর ১টি ঘাঁটি ও ১টি সামরিক পোস্ট ধ্বংস করতে সক্ষম হয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

এসময় হারাকাতুশ শাবাব যোদ্ধাদের তীব্র হামলায় দেশটির কথিত নিরাপত্তা বাহিনীর ৭ সদস্য নিহত এবং আরও ১৭ এরও বেশি সৈন্য আহত হয়েছে।

সূত্রটি আরও নিশ্চিত করেছে যে, মুজাহিদদের হামলায় নিহত সৈন্যদের মধ্যে এক অফিসারও ছিল, যার নাম সংক্ষেপে নুর বলে চিন্হিত করা হয়েছে। এছাড়াও রিপোর্টে বলা হয়েছে যে আহত সৈন্যদের মধ্যে ৭ সৈন্যই গুরুতর আহত হয়েছে।

হারাকাতুশ শাবাব হামলার সুসংবাদ নিশ্চিত করে বলেছে যে, মুজাহিদদের সফল এই অভিযানটি দোবালী শহরে পশ্চিমাদের গোলাম সরকারের কথিত নিরাপত্তা বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে চালানো হয়েছে এবং তা ধ্বংস করা হয়েছে। সেই সাথে একটি গাড়ি পুড়িয়ে দিয়েছেন মুজাহিদগণ, পাশাপাশি অভিযান শেষে মুজাহিদগণ অনেক অস্ত্র ও গোলাবারুদ গনিমত লাভ করেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন