শাম | ৩০ হাজার শিশুকে হত্যা করেছে শামের কসাই বাশার আল-আসাদ

ত্বহা আলী আদনান ও ইউসুফ আল-হাসান

1
1072
সিরিয়া | ইসলামের শত্রুদের হাতে নিহত ৩০ হাজার শিশু ও ৬ লাখ বেসামরিক মুসলিম

কেউ পৃথিবীর আলো-বাতাস স্পর্শ করেছে মাত্র, কেউ কেউ যেতে শুরু করেছে স্কুলে। পৌঁছাতে পারেনি তাদের শিশু-কৈশোরের দুরন্তপনা। এর আগেই তাদের প্রাণপাখি কেড়ে নেয় নিষ্ঠুর আসাদের শিয়া রাফেজি বাহিনী ও তার মিত্র রাশিয়া-ইরান জোট।

1

এ পর্যন্ত হাজার হাজার সিরিয়ান শিশুকে হত্যা করেছে এই বর্বর জোট।

IMG-20211124-120108

বিশ্ব শিশু দিবস উপলক্ষে সিরিয়ান মানবাধিকার সংস্থা ‘সিরিয়ান নেটওয়ার্ক ফর হিউম্যান রাইটস’ বা (SNHR) একটি পরিসংখ্যান প্রকাশ করে। পরিসংখ্যানে বলা হয়, গত পাঁচমাসে ৬৩ শিশুকে হত্যা করেছে আসাদ ও তার সন্ত্রাসী জোট বাহিনী।

IMG-20211125-220304

এছাড়াও, এ পর্যন্ত মোট ২৯,৬৬১ জন শিশু নিহত হয়েছেন। তার মধ্যে ২২,৯৩০ সিরিয়ান শিশুকে হত্যা করেছে বর্বর আসাদ বাহিনী। অন্যদিকে রাশিয়া-২,০৩২ জন, দায়েশ-৯৫৮, হায়াত তাহরির আশ শাম(HTS)-৭১, মার্কিন সমর্থিত YPG এবং পিকেকে ২৩৭ জন শিশুকে হত্যা করেছে। যদিও বাস্তব হত্যাকাণ্ডের সংখ্যা আরও অনেক বেশি।

IMG-20211125-215033

বেশিরভাগ শিশু-ই স্কুল ও বাড়িতে অবস্থানকালে বোমা হামলায় নিহত হয়েছে। অসংখ্য শিশু পঙ্গুত্ব বরণ করছে, পিতা-মাতা হারিয়ে এতিম হয়েছে হাজারে হাজার, লক্ষ লক্ষ শিশু হয়েছে উদ্বাস্তু। শরনার্থী শিবিরে মানবেতর জীবন-যাপন করছে অসংখ্য শিশু। এর সবগুলোই ঘটেছে বিশ্ববাসীর সামনেই।

2

এতো বর্বরতা সত্যেও বিশ্ববাসীর কেউই সিরিয়ার সংঘাত থামাতে সন্ত্রাসী আসাদ ও তার জোটের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি। কথিত জাতিসংঘও কোন পদক্ষেপ নেয়নি। বরাবরই বাকপটু মিথ্যা শান্তির বিবৃতিতে ধোকা দিয়েছে গোটা মুসলিম জাতিকে।

child11

বিশ্ববাসী দেখেছে, আফগানিস্তানে মার্কিন বাহিনীর পরাজয়ের পর দেশটিতে তথাকথিত মানবাধিকার ও নারী স্বাধীনতার নামে আদা-জল খেয়ে নামে হলুদ মিডিয়া ও পশ্চিমা বুদ্ধিজীবীরা। ঘন্টাখানিক আগে যারা গণহারে আফগানদের হত্যা করছিল তাদের বিরুদ্ধে এইসব বুদ্ধিজীবীদের কেউ কথা না বললেও তালিবানের বিরুদ্ধে ইনিয়েবিনিয়ে নানা সবক দিচ্ছিল তারা। যদিও তাদের মানবাধিকার চেতনা সিরিয়া, ইয়েমেন, কাশ্মীরা, আরাকানের ব্যাপারে বরাবরই ফিকে হয়ে যায়।

child10

বিশেষজ্ঞদের অভিমত, মুসলিম জাতি তথাকথিত এইসব মানবাধিকার সংস্থা ও জাতিসংঘের ধোকা বুঝতে ব্যর্থ হলে এ জাতির লাঞ্ছনা আরও বৃদ্ধি পাবে।

child9

তথ্যসূত্র :
======

১। Nearly 30,000 children killed since start of Syria’s war: Rights group –
https://tinyurl.com/5euusm8u

২। Syria: Death and distress for Idlib’s children-
https://tinyurl.com/48s47tjt

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন