জাতিসংঘের সামরিক বহরে আল-কায়েদার ইস্তেশহাদী হামলা, হতাহত ৩১ এরও বেশি

আলী হাসানাত

4
1779
জাতিসংঘের সামরিক বহরে আল-কায়েদার ইস্তেশহাদী হামলা, হতাহত ৩১ এরও বেশি

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে দখলদার জাতিসংঘের একটি সামরিক কনভয় টার্গেট করে শহিদী হামলার ঘটনা ঘটেছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, এতে ৩১ এরও বেশি সৈন্য নিহত ও আহত হয়েছে।

আঞ্চলিক গণমাধ্যমের বিবরণ অনুযায়ী, সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে কুফ্ফার জাতিসংঘের “দখলদার শ্বেতাঙ্গ সামরিক অফিসারদের” বহনকারী একটি সামরিক কনভয় লক্ষ্য করে শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সূত্র জানায়, গত ২৫ নভেম্বর বৃহস্পতিবার ভোরে, সামরিক কনভয়টি যখন রাজধানীর গর্ডন ট্রেনিং ক্যাম্প থেকে হ্যালেন ক্যাম্পে যাচ্ছিল, তখন সোমালিয়ার প্রাক্তন রাষ্ট্রপতির প্রাসাদের কাছে কনভয়টি পৌঁছলে এই হামলার ঘটনা ঘটে।

এদিকে আল-আরব নিউজ ও আঞ্চলিক গণমাধ্যম জানিয়েছে যে, উক্ত গাড়ি বোমা বিস্ফোরণে এখন পর্যন্ত জাতিসংঘের ৮ কুফ্ফার নিহত এবং আরও ২৩ এরও বেশি উচ্চপদস্থ কর্মকর্তা গুরুতর আহত হয়েছে। তবে হতাহতের এই সংখ্যা আরও বাড়ারও আশংকা করা হচ্ছে।

অপরদিকে আল-আন্দালুস রেডিও ও শাহাদাহ্ নিউজ এজেন্সী নিশ্চিত করেছে যে, বৈশ্বিক জিহাদী তানযিম জামা’আত কায়দাতুল জিহাদ সংশ্লিষ্ট হারাকাতুশ শাবাব মুজাহিদিন বরকতময় এই হামলাটি চালিয়েছেন। কিন্তু তাঁরা এখনো হতাহতের সুনির্দিষ্ট কোন পরিসংখ্যান ঘোষণা করেন নি।

তবে তাঁরা জানিয়েছেন যে, হামলাটি পশ্চিমা অফিসার এবং প্রশিক্ষকদের লক্ষ্য করে চালানো হয়েছে, যখন তারা ক্রুসেডার আফ্রিকান বাহিনীর সবচেয়ে বড় সামরিক ঘাঁটি “হ্যালেন” ঘাঁটিতে যাচ্ছিল।

IMG-20211125-213816
IMG-20211125-213819
IMG-20211125-150425
IMG-20211125-153031

4 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন