বাংলাদেশ সীমান্তে গুলিবর্ষণ : কোনো সদুত্তর দেয়নি হিন্দুত্ববাদী বিএসএফ

শরিফুল ইসলাম

0
1109
বাংলাদেশ সীমান্তে গুলিবর্ষণ : কোন সদুত্তর দেয়নি হিন্দুত্ববাদী বিএসএফ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ী কোম্পানির সদর দফতর সীমান্তে ভারতীয় সীমান্ত-সন্ত্রাসী বাহিনী বিএসএফ সদস্যরা অতর্কিত গুলিবর্ষণ করেছে। এতে সীমান্ত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে মানুষ নিরাপদ স্থানে আশ্রয় নেন। ভারতীয় উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার বড়বিল্লাহ ক্যাম্পের টহলরত হিন্দুত্ববাদী বিএসএফ সন্ত্রাসীরা এই গুলি চালিয়েছে।

দৈনিক নয়া দিগন্ত এলাকাবাসীর সূত্রে জানিয়েছে, বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ী কোম্পানি সদর দপ্তর ক্যাম্প সীমান্তের ৩৮০/৩ এস সাব পিলারের নিকট গতকাল বুধবার দুপুরে কোনো কারণ ছাড়াই ভারতীয় উত্তর দিনাজপুর জেলার গোয়ালপুকুর থানার অন্তর্গত বড়বিল্লাহ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা বাংলাদেশের দিকে লক্ষ্য করে অতর্কিতভাবে কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এ ঘটনার প্রেক্ষিতে বিকাল ৪টায় সীমান্তের জিরো পয়েন্টে উভয় দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে ঘণ্টাব্যাপী পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে হিন্দুত্ববাদী সীমান্ত-সন্ত্রাসী বিএসএফ গুলি বর্ষণের ঘটনাটির সন্তোষজনক কোনো উত্তর দিতে পারেনি।

উল্লেখ্য, গত ৫ই ডিসেম্বর ভোরে ভারতের উত্তর-পূর্ব রাজ্য নাগাল্যান্ডে বিএসএফ সীমান্ত-সন্ত্রাসী বাহিনী ১৪ জন শ্রমিককে গুলি করে খুন করেছে। এই শ্রমিকরা একটি কয়লা খনি থেকে কাজ শেষে পিক আপ ভ্যানে করে নিজেদের গ্রামে ফিরছিলেন। সেই সময় শ্রমিকদের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় হিন্দুত্ববাদী সীমান্ত-সন্ত্রাসী বিএসএফ। এভাবে সীমান্ত রক্ষার নামে সীমান্তবর্তী গ্রামবাসীদের উপর নির্যাতন চালাচ্ছে হিন্দুত্ববাদী বিএসএফ সীমান্ত-সন্ত্রাসীরা।

তথ্যসূত্র :
——
১। বালিয়াডাঙ্গী সীমান্তে অতর্কিত গুলিবর্ষণের সদোত্তর দিতে পারেনি বিএসএফ
https://tinyurl.com/yckmvetz

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন