আল-কায়েদা কর্তৃক বুর্কিনা-ফাসোর ওয়েনডিগো শহর বিজয়, নিহত ৯ সেনা সদস্য

আলী হাসানাত

1
1007
আল-কায়েদা কর্তৃক বুর্কিনা-ফাসোর ওয়েনডিগো শহর বিজয়, নিহত ৯ সেনা সদস্য

পশ্চিম আফ্রিকার দেশ বুর্কিনা-ফাসোতে ধারাবাহিক সফল অভিযান পরিচালনা করছেন ইসলামিক প্রতিরোধ বাহিনীর ‘জেএনআইএম’ বীর প্রতিরোধ যোদ্ধারা। যাতে হতাহত হচ্ছে অসংখ্য গাদ্দার সৈন্য।

অঞ্চলিক সূত্রমতে, গত ১২/১২ তারিখ বুর্কিনা-ফাসোর লোরউম রাজ্যে সফল অভিযান চালিয়েছেন ভারী অস্ত্রে সজ্জিত ইসলামিক প্রতিরোধ বাহিনীর একদল বীর যোদ্ধা। এসময় তাঁরা রাজ্যটির ওয়েনডিগো শহর অবরোধ করেন এবং গাদ্দার সৈন্যদের টার্গেট করে কয়েক ঘন্টা ধরে ভারী অস্ত্র দ্বারা হামলা চালান। ফলে প্রতিরোধ যোদ্ধাদের তীব্র হামলায় উল্লেখযোগ্য সৈন্য নিহত ও আহত হয়, সেই সাথে অনেক সামরিক সরঞ্জাম ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয়রা জানান যে, ফ্রান্সের গোলাম বুর্কিনা সৈন্যরা আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামিক প্রতিরোধ যোদ্ধাদের এই হামলা ঠেকাতে ব্যার্থ হয় এবং সৈন্যরা পিছু হটে। ফলশ্রুতি খুব সহজেই শহরটি ইসলামিক প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর নিয়ন্ত্রণে চলে যায়।

উল্লেখ্য যে, শহরটি বিজয়ের লক্ষ্যে জেএনআইএম এর বীর মুজাহিদগণ চলতি মাসের প্রথম দিন থেকেই অভিযান চালিয়ে আসছেন, সেই ধারাবাহিতায় গত ০৯/১২ তারিখেও শহরটিতে গাদ্দার সৈন্যদের ঘাঁটিতে হামলা চালান মুজাহিদগণ। যাতে ৯ গাদ্দার সৈন্য নিহত হয়েছিল এবং বাকি সৈন্যরা ঘাঁটি ছেড়ে পালিয়েছিল।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতের দমদমে পুলিশী নির্যাতনে মুসলিম যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধসোমালিয়া | উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাসহ ৪ সেনা সদস্যের আশ-শাবাবে যোগদান