ইসলাম ও মুসলিমের শত্রুদের উপর আশ-শাবাবের ১৪ টি বীরত্বপূর্ণ হামলা

ত্বহা আলী আদনান

4
1842
ইসলাম ও মুসলিমের শত্রুদের উপর আশ-শাবাবের ১৪ টি বীরত্বপূর্ণ হামলা
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

সোমালিয়ায় আগ্রাসী ক্রুসেডের বাহিনীর নিরাপত্তায় নিয়োজিত গাদ্দার সেনাদের উপর প্রতিনিয়ত সফল হামলা চালাচ্ছেন ইসলামিক প্রতিরোধ যোদ্ধারা। তারই ধারাবাহিতায় গত ২দিনে গাদ্দার বাহিনীর উপর ১৪টি হামলা চালিয়েছেন প্রতিরোধ যোদ্ধারা।

শাহাদাহ্ নিউজের বিবরণী অনুযায়ী, আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ-শাবাবের ইসলামি প্রতিরোধ যোদ্ধারা গত ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার সোমালিয়ার রাজধানী মোগাদিশুর ‘বারিরী’ শহরে দেশটির গাদ্দার সামরিক বাহিনীকে লক্ষ্য করে কয়েক ঘন্টার ব্যবধানে ২টি সফল হামলা চালিয়েছেন। যাতে ৪ গাদ্দার সৈন্য নিহত এবং আরও ৪ সৈন্য আহত হয়।

এমনিভাবে রাজধানীর হুলুদাক জেলায় আরও একটি পৃথক হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এতে আরও ১ সেনা নিহত ও অন্য ১ সেনা গুরুতর আহত হয়।

এদিন বে এবং হাইরান রাজ্যে দেশটির এক সামরিক অফিসার ও বোরাহকবা শহরের প্রধান বিচারপতি’র উপর হামলা চালান প্রতিরোধ যোদ্ধারা। যাতে তারা উভয়েই নিহত হয়। হামলার কারণ হিসাবে জানা যায়, এই বিচারক পশ্চিমাদের খুশী করতে অন্যায়ভাবে অনেক নিরপরাধ মানুষকে শাস্তি ও মৃত্যুদণ্ড দিয়েছিল।

অপরদিকে দক্ষিণ সোমালিয়ার শাবেলী রাজ্যের আউদাকলী শহরে গাদ্দার বাহিনীর একটি সামরিক ব্যারাক লক্ষ্য করে সফল হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যাতে ৫ গাদ্দার সেনা হতাহত হয়।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোমালিয়ায় আরও একটি সফল ইসলামি ইমারতের প্রতিষ্ঠা খুব নিকটেই বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

4 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধচলছে পাক-তালিবানের লাগাতার হামলা : গাদ্দার বাহিনীর ১১২ এর অধিক হতাহত
পরবর্তী নিবন্ধকরোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় বেড়েছে মৃত্যুর হার : বিক্ষোভ দেশে দেশে