অবৈধ বসতি স্থাপনের রেকর্ড : ফিলিস্তিনের দখলকৃত ভূখণ্ডে নতুন ২৭,০৫০ ইহুদি

আলী হাসনাত

0
1560
অবৈধ বসতি স্থাপনের রেকর্ড : ফিলিস্তিনের দখলকৃত ভূখণ্ডে নতুন ২৭,০৫০ ইহুদি

গ্রেটার ইসরাইল প্রতিষ্ঠার লক্ষে চলতি বছরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ২৭ হাজার ৫০ জন জয়োনিস্ট ইহুদী ফিলিস্তিনের দখলকৃত ভূমিতে পদার্পন ও নতুন করে বসতি স্থাপন করেছে।

অবৈধ বসতি নির্মাণ ও ইহুদিবাদী এজেন্ডা বাস্তবায়নের লক্ষে গত বছরের তুলনায় চলতি বছরে দখলদার ইসরাইল ৩০% বেশি জয়োনিস্ট ইহুদিদেরকে ফিলিস্তিনের ভূমিতে এনে মুসলিমদের ভূমি দখল করেছে।

আল আক্বসার পবিত্র ভূমিতে ঘাঁটি গেড়ে বসা নব্য ঔপনিবেশিক ইহুদিদের অধিকাংশই উত্তর আমেরিকার বাসিন্দা। এবছর মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ৪ হাজার অবৈধ ইহুদি ফিলিস্তিনে এসে নতুন বসতি গড়েছে।

চলতি বছরে ফিলিস্তিনে অবৈধ বসতিস্থাপনকারীদের মধ্যে ফ্রান্স থেকে আগত ৩ হাজার ৫০০ ইহুদি রয়েছে, যা গত বছরের তুলনায় ৪০% বেশি।

রাশিয়া থেকে এবছর ৭ হাজার ৫০০ ইহুদি ফিলিস্তিনে বসতি গড়েছে, যা গত বছরের তুলনায় ১০% বেশি।

ইউক্রেন থেকে ৩ হাজার ও ইথিওপিয়া থেকে ১ হাজার ৬৩৬ ইথিওপিয়ান ইহুদি ফিলিস্তিনে এসে মুসলিমদের ভূমি দখল ও বাড়িঘর উচ্ছেদ করে বসতি স্থাপন করেছে।

তাছাড়াও, চলতি বছর আর্জেন্টিনা থেকে ৯০০, যুক্তরাজ্য থেকে ৬৫০, ব্রাজিল থেকে ৫৫০, দক্ষিণ আফ্রিকা থেকে ৫৫০ ও মেক্সিকো থেকে ২৯০ দখলদার ইহুদি স্থায়ী বসতি নির্মাণের লক্ষে দখলকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে আগমন করেছে।

উল্লেখ্য, ১৯৪৮ সালে মুসলিমদের জাতিগত উৎখাত করে ফিলিস্তিন থেকে দখল করে নেয়া তেলআবিবের গ্রামগুলোতে অধিকাংশ ইহুদিরা অবৈধ বসতি নির্মাণ করছিল।

বর্বর এই জায়নবাদী ইহুদিরা মূলত ফিলিস্তিনের পশ্চিম তীর ও গাজা থেকে সংখ্যাগরিষ্ঠ মুসলিমদের হত্যা কিংবা জোরপূর্বক উচ্ছেদ করে এসব বসতি নির্মাণ করে থাকে।

সন্ত্রাসী ইসরাইল বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আগমনকারী ইহুদিদের ইসরাইলি নাগরিকত্ব ও আর্থিক প্রণোদনা দিয়ে ফিলিস্তিনের ভূমিতে অবৈধ ইহুদি বসতি নির্মাণে সহায়তা করে যাচ্ছে।

তবে আমাদের জন্য অজানা ও আশ্চর্যজনক একটি তথ্য হল এই যে, পূর্ব ভারতের মিজোরাম ও মনিপুর ও নাগাল্যান্ড থেকেও হাজার হাজার ইহুদি ইতিমধে নানান সময়ে ইসরায়েলে এসে বসতি স্থাপন করেছে। ইহুদি প্রতারক পণ্ডিতদের দাবি, তারা ছিল ইহুদিদের হারিয়ে যাওয়া বনি মনেসা গোত্রের, যারা এখন আবার তাদের মাতৃভূমিতে ফিরে এসেছে।

তথ্যসূত্র :
——-
১। Israeli government: 27,050 new foreign colonizers settled in Palestine in 2021 –
https://tinyurl.com/sp52ceyv

২। Bnei Menashe Documentary – from India to Israel –
https://tinyurl.com/bdf65hc7

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধএকশত হিন্দু ২০ লাখ মুসলিমকে হত্যা করতে প্রস্তুত হয় তাহলে আমরা সফল হবো সাধ্বী অন্নপূর্ণারা
পরবর্তী নিবন্ধসোমালিয়া | আশ-শাবাবের হামলায় উচ্চপদস্থ কর্মকর্তাসহ নিহত ১৪ এরও বেশি গাদ্দার