বুর্কিনা-ফাঁসোতে আল-কায়েদার হামলায় নিহত ৪১ গাদ্দার সেনা : গনিমত ১৬টি সাঁজোয়া যান

ত্বহা আলী আদনান

3
1572
বুর্কিনা-ফাঁসোতে আল-কায়েদার হামলায় নিহত ৪১ সেনা : গনিমত ১৬টি সাঁজোয়া যান

বুরকিনা-ফাঁসোর উত্তরে লরৌম প্রদেশের টিইউ অঞ্চলে দেশটির গাদ্দার সেনাবাহিনীর একটি কনভয় লক্ষ্য করে হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে অন্তত ৪১ গাদ্দার সেনা নিহত ও ৩ সেনা বন্দী হয়েছে বলে জানা গেছে।

সরকারি সূত্রের বিবৃতিতেও স্বীকার করা হয়েছে, গত ২৫শে ডিসেম্বরের মুজাহিদদের অভিযানে নিহতরা সবাই সেনা বাহিনীর সঙ্গে যুক্ত একটি ইউনিটের সদস্য ছিল। ক্রুসেডার ফ্রান্সের গোলাম বুরকিনা-ফাঁসোর সরকার এই হামলার নিন্দা জানিয়ে ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে।

অপরদিকে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএস’ একটি সংক্ষিপ্ত ভিডিওতে এই হামলার পর মুজাহিদদের প্রাপ্ত গনিমতের কিছু ছবিও প্রকাশ করেছেন।
সেখানে দেখা যায়, মুজাহিদগণ ৩ সেনাকে বন্দী করা ছাড়াও পাঁচটি (৫) পিক-আপ, একটি (১) সাঁজোয়া যানসহ নয়টি (৯) গাড়ি এবং উল্লেখযোগ্য পরিমাণ 7+ AK, RPG-7 রাইফেল, অন্যান্য অস্ত্র ও গোলাবারুদ গনিমত পেয়েছেন।

উল্লেখ্য যে, দীর্ঘদিন ধরে বুরকিনা-ফাঁসোর উত্তর ও দক্ষিণাঞ্চলে গাদ্দার সরকারি বাহিনীর বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছেন আল-কায়েদা মুজাহিদিন। এতে তাঁরা সফলতাও পাচ্ছেন এবং অনেক এলাকার উপর নিজেদের নিয়ন্ত্রণও প্রতিষ্ঠা করেছেন।

মুজাহিদিন কর্তৃক প্রাপ্ত গনিমত ও বন্দী সেনাদের কিছু ছবি দেখুন –

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন