জায়নিস্ট আগ্রাসন | দু’সপ্তাহে ৯ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা

ইউসুফ আল-হাসান

0
611
জায়নিস্ট আগ্রাসন | দু’সপ্তাহে ৯ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা

ফিলিস্তিনি মুসলিমদের খুন করা এখন মামুলি ব্যাপার হয়ে গেছে। ইসরাইল চাইলেই গুলি করে মাথার খুলি উড়িয়ে দিচ্ছে যেকোন ফিলিস্তিনি মুসলিমের- হোক সেটা নারী- পুরুষ, শিশু কিংবা বৃদ্ধা নারী। আর এজন্য কারো কাছে কৈফিয়ত দিতে হয়না দখলদার ইসরাইলের।

এমনকি ইসরাইলি বর্বর সৈন্যদের ফিলিস্তিনিদের দিকে গুলি ছুড়ে বিনোদন নেয়ার ঘটনাও ঘটেছে।

এমনিভাবে গত ৩১ ডিসেম্বর দখলকৃত পশ্চিম তীরের এক ফিলিস্তিনি যুবককে পাখির মতো গুলি করে হত্যা করে দখলদার ইসরাইল। ঐ মুসলিম যুবক সেসময় রাস্তা ধরে হাটছিলেন। তখন ইহুদি সেনারা তাঁকে লক্ষ্য করে অকারণে গুলি নিক্ষেপ করে। গুলি সরাসরি ওই যুবকের পেটে আঘাত করে। ফলে প্রচুর রক্তক্ষরণ হয়ে মৃত্যু হয় তাঁর।

এ নিয়ে গত দুই সপ্তাহে ৮ যুবককে গুলি এবং ১ জন বৃদ্ধা নারীকে গাড়ি চাপা দিয়ে হত্যা করেছে জালিম ইসরাইল।

এছাড়াও স্থানীয় ফিলিস্তিনি সংবাদমাধ্যম কুদুস নিউজ নেটওয়ার্কে (qudsnen.co) জানানো হয়, ফিলিস্তিনি এলাকায় অভিযান, গ্রেফতার, বাড়িঘর উচ্ছেদ এখন নিয়মিত ঘটনা।

সন্ত্রাসী ইসরাইল দাবি এসব যুবক ইহুদি সেনাদের ছুরিকাঘাত করতে চেয়েছে। বাস্তবতা হলো যতগুলো ঘটনা ঘটেছে এর কোনটাতেই ছুরিকাঘাতের কোন আলামত দেখাতে পারেনি সন্ত্রাসী ইসরাইল।

মূলত, দখলদার ইসরাইল নতুন করে ফিলিস্তিনের কয়েকটি এলাকা দখলে নিতে চাচ্ছে। এ লক্ষে তারা জেরুজালেমসহ পশ্চিম তীরের কয়েকটি এলাকায় বাড়িঘর উচ্ছেদ, গ্রেফতার, হত্যাসহ নানা উপায়ে নিপিড়ন চালাচ্ছে।

উল্লেখ যে, মানব ইতিহাসে সবচেয়ে বর্বর নির্যাতন চালালেও মানবাধিকারের স্লোগানধারী দেশসমূহ কিংবা জাতিসংঘ কেউই ইসরাইলের বিরুদ্ধে টু শব্দটি পর্যন্ত করছেনা। অন্যদিকে, ইসরাইলের সাথে সম্পর্ক গড়েছে কতিপয় গাদ্দার আরব শাসকগোষ্ঠী।

ইসলামি চিন্তাবিদগণ তাই আক্ষেপ করে বলে থাকেন, খ্রিস্টান পশ্চিমা বিশ্ব চালিত বর্তমান পৃথিবীতে পশুপাখিদের অধিকার থাকলেও, অভিভাবকহীন মাজলুম উম্মতে মুসলিমার জন্য কথিত মানবাধিকারের ও কোন ন্যূনতম নিশ্চয়তা নেই। মুসলিমদের তাই নিজেদের অধিকার নিজেদের আদায় করে নিতে হবে বলেই মনে করেন হক্কানী উলামাগণ।

তথ্যসূত্র:
======

১. Update| Israeli forces shoot dead Palestinian youth near Israeli settlement in occupied West Bank-
https://tinyurl.com/2p95pte9

২. In two days, Israeli forces killed two Palestinian youths-
https://tinyurl.com/2p9fmc7n

৩. In 4 days, ‘Israel’ killed two Palestinians in Nablus-https://tinyurl.com/3bnf9cpj

৪. After shooting him to death, Israeli forces storm house of Palestinian martyr in Nablus-
https://tinyurl.com/4yu3fnd7

৫. UN Human Rights Office expresses shock following Israel’s killing of Palestinian youth-
https://tinyurl.com/bdd36wmr

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন