তুর্কি সামরিক ঘাঁটিতে আল-কায়েদার শহিদী হামলা, হতাহত ৪৩ এরও বেশি গাদ্দার সৈন্য

ত্বহা আলী আদনান

8
1145
তুর্কি সামরিক ঘাঁটিতে আল-কায়েদার শহিদী হামলা, হতাহত ৪৩ এরও বেশি গাদ্দার সৈন্য

সোমালিয়ার রাজধানী মোগাদিশু থেকে প্রাপ্ত খবরে বলা হয়েছে যে, দেশটিতে দখলদার তুর্কি সামরিক ঘাঁটিতে ভারী বিস্ফোরণ ঘটেছে। যাতে অন্তত ২০ গাদ্দার সেনা নিহত হয়েছে।

শাহাদাহ্ এজেন্সি নিশ্চিত করেছে যে, দখলদার তুর্কি-প্রশিক্ষিত সোমালি মিলিশিয়াদের ইউনিটের এক সমাবেশ লক্ষ্য করে একটি শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। হামলাটি চালানোর সময় গাদ্দার সেনারা ক্যাম্পের সামনে একত্রিত হয়ে চা খাচ্ছিল।

বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে। বিবৃতিতে বলা হয়েছে যে, এটি দখলদার তুর্কি-প্রশিক্ষিত মিলিশিয়া ইউনিটকে লক্ষ্য করে একটি শহিদী হামলা ছিল। যার মাধ্যমে শত্রুদের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করা হয়েছে।

প্রতিরোধ বাহিনী আশ-শাবাবের সামরিক কমান্ডার জানিয়েছেন, মুজাহিদদের বীরত্বপূর্ণ উক্ত শহিদী হামলায় ২০ এরও বেশি তুর্কি-প্রশিক্ষিত সোমালি গাদ্দার সৈন্য নিহত হয়েছে। সেইসাথে নিহতের চেয়েও বেশি সংখ্যক (২০+) সৈন্য আহত হয়েছে।

অপরদিকে, রাজধানী মোগাদিশুতে তুরস্কের একটি সামরিক ঘাঁটির প্রবেশদ্বারে দুপুরের কিছুক্ষণ পর উক্ত বোমার বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণে কতজন তুর্কি সামরিক প্রশিক্ষক হতাহত হয়েছে তা এখনও জানা যায় নি।

উল্লেখ্য, এদিন সোমালিয়ার যুবা রাজ্যে গাদ্দার সোমালি সেনাদের একটি ঘাঁটিতেও সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যাতে কমপক্ষে ২ সেনা নিহত হয় এবং তৃতীয় এক সৈন্য গুরুতর আহত হয়।

8 মন্তব্যসমূহ

  1. কোথায় উপমহাদেশের বীরপুরুষরা? ভারতের মালাউনদের উপর একযোগে হামলা চালাও যতক্ষন না মুমিনদের অন্তর প্রশান্তি লাভ করে🔪🔪🔪🔪🔪🔪🗡️⚔️⚔️🛠️🪓🔨🪓🪓⛏️⛏️

    ৷ ৷৷৷ ৷ 🇦🇷🗡️🪓⚔️🔨

    🔨🛠️🛠️⚔️⚔️⚔️⚔️⚔️🛠️

    🛠️🛠️⚔️🗡️🗡️🪓🛠️🪓🛠️🗡️🗡️🗡️🛠️

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন