মালিতে ফ্রান্সের সামরিক ঘাঁটিতে আল-কায়েদার রকেট হামলা : হতাহত ১০ ক্রুসেডার

আলী হাসনাত

0
811
মালিতে ফ্রান্সের সামরিক ঘাঁটিতে আল-কায়েদার রকেট হামলা : হতাহত ১০ ক্রুসেডার

পশ্চিম আফ্রিকার দেশ মালির উত্তরাঞ্চলে দখলদার ফ্রান্সের একটি সামরিক ঘাঁটিতে একাধিক মর্টার হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যাতে ১ ফরাসি ক্রুসেডার সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সূত্রে জানা গেছে, উত্তর মালির গাও রাজ্যে ক্রুসেডার ফ্রান্সের একটি সামরিক ঘাঁটিতে বেশ কিছু মর্টার হামলা চালান আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম’এর বীর মুজাহিদিন। যার ফলে দখলদার ফরাসি বাহিনীর ১ ক্রুসেডার সেনা নিহত হওয়ার পাশাপাশি আরও ৯ ফরাসি দখলদার সেনা আহত হয়েছে।

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, দখলদার ‘বোরখান’ বাহিনীর অংশ হিসেবে মালি যুদ্ধে অংশগ্রহণকারী ফরাসি সৈন্যদের লক্ষ্য করে মর্টার হামলা চালানো হয়েছে। যাতে এক সৈন্য নিহত হয়েছে। বিবৃতিতে নিহত উক্ত সৈন্যের নাম ‘আলেকজান্ডার মার্টিন’ বলে ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য যে, একই এলাকায় কিছুদিন পূর্বে আরও একটি বীরত্বপূর্ণ অপারেশন চালান আল-কায়েদা যোদ্ধারা। উক্ত অভিযানে ৪ ফরাসি দখলদার সেনা হতাহত হয়।

এভাবেই পশ্চিম আফ্রিকা জুড়ে চলছে দখলদার ও ক্রুসেডার বাহিনীগুলোর বিরুদ্ধে আল-কায়েদা মুজাহিদদের বিজয়াভিযান। বিশ্লেষকদের মতে, ইসলাম ও মুসলিমদের স্বার্থ রক্ষা করতে এবং দখলদার পশ্চিমা ক্রুসেডার শক্তি ও তাদের স্থানীয় দোসরদের নির্মূল করতেই বিরামহীন ত্যাগ ও সংগ্রাম চালিয়ে যাচ্ছেন আল-কায়েদার জানবাজ মুজাহিদিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন